দিলীপ-মুকুলের বিজেপিতে তথাগত রায় কি ভূমিকা নেবেন? বিজেপির নতুন সমীকরণে জল্পনা! - VedasBD.com

Breaking

Tuesday, 25 August 2020

দিলীপ-মুকুলের বিজেপিতে তথাগত রায় কি ভূমিকা নেবেন? বিজেপির নতুন সমীকরণে জল্পনা!


রাজ্যপাল পদ থেকে ইস্তফা দিয়ে ফেরার পরই সক্রিয় হয়ে উঠলেন তথাগত রায়। বাংলায় পা দেওয়ার পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই তিনি বৈঠককরলেন বঙ্গ বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়র সঙ্গে। বৈঠকে ছিলেন মুকুল রায়ও। এই বৈঠক বিজেপিতে নতুন কতকগুলি জল্পনা তৈরি করল।  মুকুল রায় বিজেপিতে যোগ দেওয়ার পর দিলীপ ঘোষের নেতৃত্বে বিজেপি বাংলায় এখন ৪০ শতাংশের দলে পরিণত হয়েছে। তথাগত রায় বিজেপির রাজ্য সভাপতি থাকাকালীন বিজেপি আদতে ৫-৬ শতাংশের দল হিসেবেই গণ্য হত।


তথাগতের কাছে এটা কঠিন সম্ভাবনা হয়ে উঠেছে। তবে এটা ঠিক যে, বিজেপি আদতে যেমন মুখ চাইছে, তেমনটাই তথাগত।ইতিমধ্যেই তিনি বাংলার মুখ্যমন্ত্রী মুখ হতে চেয়েছেন। বঙ্গ বিজেপির নেতৃত্বে নিজেকে জাহির করতে চাইছেন। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, তথাগত রায় ফের সক্রিয় রাজনীতিতে প্রবেশ করা মানে মুকুল রায় ও দিলীপ ঘোষেদের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠা। তারপর দিলীপ, মুকুল ছাড়া তথাগতকে মাথায় করে আরও একটা গোষ্ঠী হতে পারে এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। 

বিজেপি আদতে যেমন মুখ চাইছে, তার সমস্ত গুণ রয়েছে তথাগতের মধ্যে, যা দিলীপ ঘোষ বা মুকুল রায়দের মধ্যে নেই। দিলীপ ঘোষ যেমন রাজনীতিতে এই মুহূর্তে বিজেপিতে অপ্রতিদ্বন্দ্বী, তেমনই মুকুল রায় সংগঠনে। কিন্তু ভদ্রলোক মুখ তথাগত, শিক্ষিত-মার্জিত-রুচিশীল আবার আরএসএস বিজেপির ভাবাদর্শে প্রাণিত পুরুষ। এখন তিন নেতাকে নিয়ে জোরদার চর্চা বঙ্গ বিজেপিতে।

No comments:

Post a comment