সীমান্তে চীনা সেনার অনুপ্রবেশ ছিল মোদির কাপুরুষতা, স্বাধীনতা দিবসের পরদিনই মোদীকে আক্রমণ রাহুলের! - VedasBD.com

Breaking

Saturday, 15 August 2020

সীমান্তে চীনা সেনার অনুপ্রবেশ ছিল মোদির কাপুরুষতা, স্বাধীনতা দিবসের পরদিনই মোদীকে আক্রমণ রাহুলের!


ফের একবার মোদীকে বিঁধলেন রাহুল গান্ধী। চিন ইস্যুতে বারবার তাঁর নিশানায় উঠে এসেছে বিজেপি। বহুবার কংগ্রেস দেশে চিনা অনুপ্রবেশ নিয়ে মোদীকে নিশানায় রেখেছিল। এবার ফের সেই সুরই চড়িয়ে দিলেন রাহুল। এদিন টুইটে ফের একবার দেশে চিনা অনুপ্রবেশ নিয়ে রাহুল গান্ধী মোদীর বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ তোলেন। তিনি টুইটে জানান সকলের আস্থা রয়েছে দেশের সেনার ক্ষমতার উপরে শুধু প্রধানমন্ত্রী মোদি বাদে। মোদির কাপুরুষতার কারণেই চিন ভারতে প্রবেশ করেছে।

উল্লেখ্য, জাতীর উদ্দেশে মোদীর ভাষণের পর থেকেই কবে চিনারা ভারতের সীমানার মধ্যে পা রেখেছে এই বিতর্ক শুরু হয়। যা নিয়ে রাহুল গান্ধী পর পর আক্রমণ শানিয়ে গিয়েছেন মোদীর বিরুদ্ধে। কংগ্রেস প্রথম থেকেই দাবি করে এসেছিল যে চিন ভারতীয় ভূখণ্ডে ঢুকে এলাকা দখল করে নিয়েছে। তবে এই বিষয়ে কেন্দ্রের বক্তব্য ছিল ভিন্ন। কেন্দ্রের তরফে বারবারই বলা হয় যে চিন ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেনি। কিন্তু কেন্দ্রের এই কথা না মেনে রাহুল গান্ধী ধারাবহিক ভাবে প্রধানমন্ত্রী মোদীক আক্রমণ করে গিয়েছেন।


সেই আক্রমণ জারি রাখতে রাহুল গান্ধীর হাতে প্রয়োজনীয় রসদ কার্যত তুলে দিয়েছিল কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রক স্বয়ং। রাজনাথ সিংয়ের অধীনে থাকা এই মন্ত্রকের ওয়েবসাইটের একটি রিপোর্টে উল্লেখ করা হয়, মে মাসেই ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছিল চিনের সেনা। গালওয়ান সংঘর্ষ হয় এর অনেক পরে। যদিও পরবর্তীকালে সেই সমস্ত নথি ওয়েবসাইট থেকে তুলে নেয় প্রতিরক্ষামন্ত্রক।

No comments:

Post a comment