লাদাখ সীমান্তে চিনের মুখোমুখি হতে ভয় পাচ্ছে সরকার, মোদীকে সরাসরি নিশানায় নিলেন রাহুল! - VedasBD.com

Breaking

Friday, 14 August 2020

লাদাখ সীমান্তে চিনের মুখোমুখি হতে ভয় পাচ্ছে সরকার, মোদীকে সরাসরি নিশানায় নিলেন রাহুল!


করোনা হোক বা দেশের অর্থনীতি, সরকারের বিরুদ্ধে নিয়ম করে প্রতিদিন আক্রমণ চালিয়ে যাচ্ছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সকালে একদফা আক্রমণের পর বিকেলে ফের তিনি নিশানায় নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এবারের প্রসঙ্গ লাদাকে চিনের আগ্রাসন। এদিন টুইট করে রাহুল গান্ধী লেখেন, ‘লাদাখে চিনের আগ্রাসনের মুখোমুখি হতে ভয় পাচ্ছে ভারত সরকার’। নিজের এহেন মন্তব্যের পাশাপাশি লাদাখের সাম্প্রতিক অবস্থার কথাও তুলে ধরেন তিনি।

শুক্রবার বিকেলে টুইট করে রাহুল গান্ধী লেখেন, ‘ভারত সরকার লাদাখে চীনের মনোবৃত্তির মুখোমুখি হতে ভয় পাচ্ছে। লাদাখের মাটিতে নিজেদের উপস্থিতি বেশ ভালোভাবে জানান দিচ্ছে চিন এবং প্রস্তুতিও নিচ্ছে তারা। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সদিচ্ছার অভাব এবং মিডিয়ার নীরবতার জন্য বড় মূল্য চোকাতে হতে পারে ভারতকে।’ প্রসঙ্গত, চিন ইস্যুতেই মোদীর বিরুদ্ধে রাহুল গান্ধীর সরব হয়ে ওঠার ঘটনা এই প্রথমবার নয়। এর আগেও মোদী সরকার কে উদ্দেশ্য করে রাহুল গান্ধী টুইট করে লিখেছিলেন, ‘চিনের বিরুদ্ধে রুখে দাঁড়ানো তো দূরের কথা, নাম নেওয়ার সাহসটুকু নেই প্রধানমন্ত্রীর।’ ভারতের মাটিতে চিনের অনুপ্রবেশ নিয়ে প্রধানমন্ত্রী কেন মিথ্যে কথা বলছেন সে প্রশ্নও তোলেন রাহুল।


এর আগে গত জুলাই মাসেও চিন ইস্যুতে সরব হয়ে উঠেছিলেন রাহুল। সেবার তাঁর বক্তব্য ছিল, ‘এবার একজন রাজনৈতিক নেতা হিসেবে আপনি চান আমি চুপ করে থাকি! নিজের লোকেদের মিথ্যে কথা বলি! এটা হওয়ার নয়। আমি স্যাটেলাইট ইমেজ দেখেছি। প্রাক্তন সেনা আধিকারিকের সঙ্গে কথা বলেছি। যদি আপনি আমায় মিথ্যে বলতে বলেন, যে চিন ভারতে প্রবেশ করেনি। আমি এই মিথ্যাটা বলতে পারব না। আমার রাজনৈতিক ক্যারিয়ার ডুবে গেলেও এই মিথ্যে কথা আমি বলবো না।

No comments:

Post a comment