হিন্দুদের ন্যায়বিচারের লক্ষ্যে মুখ্যমন্ত্রী হতে চান তথাগত! মমতার বিরুদ্ধে বিজেপির মুখ হতে সরব হলেন নিজেই! - VedasBD.com

Breaking

Friday, 21 August 2020

হিন্দুদের ন্যায়বিচারের লক্ষ্যে মুখ্যমন্ত্রী হতে চান তথাগত! মমতার বিরুদ্ধে বিজেপির মুখ হতে সরব হলেন নিজেই!


বিদায়ী রাজ্যপাল এবার মুখ্যমন্ত্রী হতে চান। নিজে মুখেই সেই ইচ্ছাপ্রকাশ করেছিলেন। এতদিন সাংবিধানিক প্রধান ছিলেন, এবার নিজের রাজ্যে ফিরে ফের সক্রিয় রাজনীতি শুরু করতে চান তিনি। মেঘালয়ের বিদায়ী রাজ্যপাল তথাগত রায় এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হচে চান। মেঘালয়ের বিদায়ী রাজ্যপাল তথাগত রায় সামনের মাসে ৭৫ বছরে পূর্ণ করবেন। কিন্তু তাঁরা কাছে বয়স তাঁর এখন একটি সংখ্যামাত্র। তিনি চান হিন্দুদের ন্যায়বিচার দেওয়ার লক্ষ্য নিয়ে বাংলার রাজনীতিতে ফিরে আসতে। সেই লক্ষ্যেই তিনি বিজেপির মুখ্যমন্ত্রী মুখ হতে চেয়েছেন।


তথাগত সম্প্রতি বলেন, পশ্চিমবঙ্গে হিন্দুদের উপর ভয়ানক অবিচার করা হয়েছে। ইসলামী দেশে নিপীড়িত হিন্দু শরণার্থীদের যথাযথ পুনর্বাসন দেওয়া হয়নি। পঞ্জাবের তা নিয়ে দ্বিমুখী আন্দোলন হলেও পশ্চিমবঙ্গে একমুখী আন্দোলন হয়েছে। পূর্ববঙ্গ থেকে হিন্দুরা পশ্চিমবঙ্গে চলে গেছে তবে কোনও মুসলমান পশ্চিমবঙ্গ থেকে পূর্ববঙ্গে যায়নি। তথাগত আরও বলেন, হিন্দুদের পুনর্বাসনের বিষয়টি অস্বীকার করা হয়েছে নেহরুর তরফে। এই ঐতিহাসিক ভুলগুলি সংশোধন করতে হবে। তবে বিজেপি হিন্দুদের একটি দল বলে মনে করা বাজে কথা। এটি ভারতীয় সংবিধানকে মান্যতা দেয়। আমি এবার হিন্দুদের প্রতি ন্যায়বিচার করতে চাই। তাই বাংলার মুখ্যমন্ত্রী মুখ হতে চাই।

প্রবীণ এই নেতা তবে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তাঁকে যে দায়িত্বই দেওয়া হোক না কেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করতে তিনি ছাড়বেন না। আমি যদি সক্রিয় রাজনীতিতে ফিরে যাই তবে, আমি মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রতিদ্বন্দ্বী বলে মনে করব। তাঁর নির্বাচনী এলাকায় তাঁর বিরুদ্ধে সরব হব। একইসঙ্গে তিনি অবশ্য বলেছেন, দল যেটা ভালো বুঝবে সেটাই করবে। তথাগতের কথায়, দল তাঁকে যে ভূমিকা দেবে, তা-ই তিনি পালন করবেন। আমি ইতিমধ্যে সক্রিয় রাজনীতিতে ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেছি।

No comments:

Post a comment