শ্রীরাম মন্দিরে যেন অকাল দেওয়ালি, অযোধ্যায় ভূমি পুজো উপলক্ষ্যে সেজে উঠছে গোটা শহর! - VedasBD.com

Breaking

Saturday, 1 August 2020

শ্রীরাম মন্দিরে যেন অকাল দেওয়ালি, অযোধ্যায় ভূমি পুজো উপলক্ষ্যে সেজে উঠছে গোটা শহর!


৫ অগাস্ট রাম মন্দিরের ভূমি পুজো। অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী মোদি। তিনিই রাম মন্দিরের ভিত্তিতে প্রথম ইট স্থাপন করবেন। ওই অনুষ্ঠানকে ঘিরে অযোধ্যায় যেন শুরু হয়েছে অকাল দেওয়ালি। ভূমি পুজো উপলক্ষ্যে সেজে উঠছে অযোধ্যার একাধিক জায়গা। আলো দিয়ে সাজানো হয়েছে বহু মন্দির, গুরুত্বপূর্ণ ভবন। ১.২৫ লাখ প্রদীপ জ্বলে উঠবে সরয়ূ নদীর তীর, রাম কি পৌড়ি-সহ ২৫ টি জায়গায়। 

৫ অগাস্ট ১২.১৩ মিনিটে হবে ভূমি পুজোর অনুষ্ঠান। তার আগের দিন ৪ অগাস্ট হবে রামাচার্য পুজো। মন্দিরের ভত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে ৩ অগাস্ট থেকে শহরের প্রতিটি বাড়িতে টানা তিন দিন প্রদীপ জ্বালানোর আহ্বান জানানো হয়েছে। যোগী আদিত্যনাথ বলেন , শিলান্যাসের আগেই দীপাবলির আলোতে সেজে উঠবে অযোধ্যা । আলোর রোশনাই চমকাবে গোটা শহর। সূত্রের খবর, ৫ অগাস্ট প্রধানমন্ত্রী চপার সাকেত বিশ্ব বিদ্যালেয়ের মাঠে অবতরণ করবে। সেখান থেকে তিনি অনুষ্ঠানস্থলে গিয়ে পৌঁছাবেন বেলা সাড়ে এগারোটা নাগাদ।

এদিন প্রধানমন্ত্রী রাম মন্দিরের ভিতে ইট স্থাপন করবেন। ভূমি পুজো চলবে ১ ঘণ্টা ধরে। পুজো করবেন বারাণসীর পুরোহিতরা। অনুষ্ঠানে থাকবেন ২৫০-৩০০ ভিভিআইপি অতিথি। থাকবেন উত্তরপ্রদেশ সহ একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরা। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে লালকৃষ্ণ আডবানীকে।

No comments:

Post a comment