দাম্ভিক, অহংকারী মোদী সরকার, পরীক্ষার্থীদের বিপদের মুখে ঠেলে দিচ্ছে, তোপ অভিষেকের! - VedasBD.com

Breaking

Friday, 28 August 2020

দাম্ভিক, অহংকারী মোদী সরকার, পরীক্ষার্থীদের বিপদের মুখে ঠেলে দিচ্ছে, তোপ অভিষেকের!


করোনা পরিস্থিতির মধ্যেই নিট, জি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তে অনড় রয়েছে মোদী সরকার। এই নিয়ে আন্দোলনে সুর চড়িয়েছে তৃণমূল কংগ্রেস। এদিন তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় মোদী সরকারকে দাম্ভিক অহংকারী বলে আক্রমণ শানিয়েছেন। ছাত্র ছাত্রীদের নিরাপত্তার দায়িত্ব নিক মোদী সরকার। ক্ষোভ উগরে দিয়েছেন অভিষেক। করোনা পরিস্থিতির মধ্যেই নিট ও জি পরীক্ষা নিচ্ছে মোদী সরকার। ছাত্রছাত্রীদের নিরাপত্তার কথা বিন্দু মাত্র ভাবছে না তারা। এতোটাই দাম্ভিক এবং অহঙ্কারী তারা।


শুক্রবার গান্ধী মূর্তির পাদদেশে সরাসরি মোদী সরকারে বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন তৃণমূল যুব কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিট এবং জি পরীক্ষা নিয়ে শুক্রবার গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ শুরু করেছে তৃণমূল কংগ্রেস। ছাত্র যুবদের স্বার্থের কথা ভেবেই এই আন্দোলন জানিয়েছেন অভিষেক। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় রয়েছেন এই অবস্থান বিক্ষোভে। ভার্চুয়াল সভা করার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এছাড়াও তিনি জানিয়েছেন পরীক্ষা করানোর জন্য মরিয়া হয়ে যাচ্ছে কেন্দ্রীয় সরকার এদিকে ছাত্রছাত্রীদের নিরাপত্তার দায়িত্ব নিচ্ছেন না। লিখিত আকারে পরীক্ষার্থীদের নিরাপত্তার দায়িত্ব নিক মোদী সরকার। শুক্রবার এমনই দাবি জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পরীক্ষার্থীদের বিপদের মুখে ঠেলে দেওয়া হচ্ছে বলে আক্রমণ শানিয়েছেন তিনি। নিট জি পরীক্ষা বাতিলের দাবি বাংলা সহ ৬টি রাজ্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে। অভিষেকের দাবি সুপ্রিম কোর্টে যাওয়ার কথা প্রথমে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই বলেছিলেন। সেই প্রস্তাবকে মান্যতা দিয়েই অবিজেপি রাজ্যগুলি সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নেয়।

No comments:

Post a comment