মোদীর কাছে দক্ষিণা চান ভূমি পুজোর পুরোহিত, আইন করে দেশে নিষিদ্ধ করা হোক গোহত্যা! - VedasBD.com

Breaking

Friday, 7 August 2020

মোদীর কাছে দক্ষিণা চান ভূমি পুজোর পুরোহিত, আইন করে দেশে নিষিদ্ধ করা হোক গোহত্যা!


দীর্ঘ প্রায় ৫০০ বছরের অপেক্ষার পর তার পৌরহিত্যে গত বুধবার সম্পন্ন হয়েছে রাম মন্দিরের ভূমি পুজো। তার পৌরহিত্যেই মন্ত্র উচ্চারণ করে রাম ভক্তদের স্বপ্ন শাখার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও পুজোর দক্ষিণা পাননি ভূমি পুজোর প্রধান পুরোহিত পন্ডিত গঙ্গাধর পাঠক। সেই দিনই এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চেয়ে বসলেন তার দক্ষিণা। এদিন জানালেন, ‘দেশে গোহত্যা সম্পূর্ণরূপে বন্ধ হোক’, প্রধানমন্ত্রীর কাছে পুজোর দক্ষিণা হিসেবে এটাই চান রাম মন্দিরের প্রধান পুরোহিত।


গত বুধবার রাম মন্দিরের ভূমি পুজোর পর এদিন সর্বভারতীয় সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার মুখোমুখি হয়েছিলেন রাম মন্দিরের প্রধান পুরোহিত পন্ডিত গঙ্গাধর পাঠক। সেখানে তাকে প্রশ্ন করা হয় মন্দিরের ভূমি পুজোয় প্রধানমন্ত্রীর কাছে বিশেষ কোন গুরুদক্ষিণা তিনি প্রার্থনা করেছিলেন কিনা? উত্তরে তিনি বলেন, ভারতের মাটিতে গো হত্যা বন্ধ করতে বিশেষ আইন প্রণয়ন করা হোক। যেমন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাজ্যে গো হত্যা বন্ধের জন্য আইন এনেছেন, তেমনটাই হোক গোটা দেশে। গুরুদক্ষিণা হিসেবে আমি এটাই চাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। 

এর পাশাপাশি প্রধানমন্ত্রীর মতো একজন মহান ব্যক্তিত্ব তার নেতৃত্বে পুজো দিয়েছেন এই ঘটনায় যারপরনাই খুশি রাম মন্দিরের প্রধান পুরোহিত। প্রধানমন্ত্রী প্রশংসা করে তিনি বলেন, নরেন্দ্র মোদী হলেন দেশের প্রথম প্রধানমন্ত্রী যিনি গণতন্ত্রের নেতৃত্ব দিয়েও ধর্ম পালনে কুণ্ঠাবোধ করেননি। এই কারণেই তার কাছে গুরুদক্ষিণা প্রার্থনা করার ইচ্ছা হয়েছিল আমার। এর পাশাপাশি ভূমি পুজোর প্রধান পুরোহিত হিসেবে তাঁকে নির্বাচিত করায় যারপরনাই খুশি পুরোহিত পন্ডিত গঙ্গাধর পাঠক। তিনি বলেন, ৪ আগস্ট রাত্রি ১০ টার সময় আমাকে জানানো হয় রাম মন্দিরের ভূমি পুজো আমাকেই করতে হবে। এই সুযোগটা পাওয়ায় আমি নিজেকে অত্যন্ত ভাগ্যবান বলে মনে করি। ঈশ্বর আমাকে এই সুযোগ দিয়েছেন।

No comments:

Post a comment