অবশেষে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট! - VedasBD.com

Breaking

Tuesday, 18 August 2020

অবশেষে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট!


সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তভার গেল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে। মৃত্যুর মাস দুয়েক পর অবশেষে সুশান্তের মৃত্যু রহস্য উন্মোচনের জন্য সিবিআই তদন্তের দাবিতে সিলমোহর বসালো সিবিআই। এযাবৎকাল অভিনেতার মৃত্য নিয়ে বিহার কিংবা মহারাষ্ট্র পুলিশের মধ্যে কম তরজা হয়নি। তবে এবার সুপ্রিম কোর্ট বুধবার সকালে সাফ জানিয়ে দিল কোনও রাজ্য পুলিশ নয়, একমাত্র সিবিআইয়ের তরফেই সুশান্তের মৃত্যুর তদন্ত করা হবে। অতঃপর এতদিন বাদে অনুরাগীদের মনোবাঞ্ছা যে পূরণ হল, তা বলাই যায়।


পাটনার রাজীব নগরে সুশান্ত সিং রাজপুতের বাবা কেকে সিংয়ের দায়ের করা অভিযোগ আইনতই ছিল। কারণ, পালটা মহারাষ্ট্র পুলিশের তরফে কোনওরকম চ্যালেঞ্জ করা হয়নি দায়ের করা সেই অভিযোগের ভিত্তিতে। পাটনায় সুশান্তের বাবা রিয়ার বিরুদ্ধে যে এফআইআর করেছিলেন সেই এফআইআর মুম্বইয়ে ট্রান্সফারের জন্য আবেদন জানিয়েছিলেন রিয়া। সুশান্তের পরিবারের অভিযোগ তাঁকে হত্যা করা হয়েছে। এবং এই ঘটনায় জড়িত রয়েছেন সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী। তাই বারবার সুশান্তের পরিবার সিবিআই তদন্তের দাবি জানিয়েছিল।

মুম্বই পুলিশের তদন্তে সন্তুষ্ট নন! কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে তুলে দেওয়া হোক সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য তদন্তের ভার। এই দাবি তুলেই নেটদুনিয়াজুড়ে সরব হয়েছিলেন সুশান্ত-অনুগামীরা। তবে, সোশ্যাল মিডিয়ার সেই প্রতিবাদে চিঁড়ে ভেজেনি! অতঃপর সোজাসুজি প্রধানমন্ত্রী মোদির হস্তক্ষেপের জন্য আন্দোলন শুরু করেছিলেন। অভিনেতার মৃত্যুর তদন্তের ভার যতদিন না সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হচ্ছে, ততদিন তাঁদের আন্দোলন বন্ধ হবে না বলেই সাফ জানিয়ে দিয়েছিলেন সুশান্ত অনুরাগীদের একাংশ। আর সেই আন্দোলনকে সমর্থন করেই বিজেপির নেতামন্ত্রীরাও সরব হয়েছিলেন সিবিআই তদন্তের জন্য।

No comments:

Post a comment