ক্যাগ CAG-র অডিট রিপোর্টে রাফাল চুক্তির উল্লেখ নেই! টাকা চুরি হয়েছে, ফের মোদিকে তোপ রাহুলের! - VedasBD.com

Breaking

Saturday, 22 August 2020

ক্যাগ CAG-র অডিট রিপোর্টে রাফাল চুক্তির উল্লেখ নেই! টাকা চুরি হয়েছে, ফের মোদিকে তোপ রাহুলের!


ইতিমধ্যেই ভারতের মাটি ছুঁয়েছে রাফালে। দেশের আকাশে উড়ন্ত রাফালে শত্রু চিন-পাকিস্তানের কাঁপুনিও ধরিয়েছে। কিন্তু এ হেন যুদ্ধবিমান নিয়ে বিতর্ক কিছুতেই থামছে না। রাফালে মামলায় দুর্নীতি নিয়ে কংগ্রেসের যে অভিযোগ সুপ্রিম কোর্টে এবং ২০১৯ লোকসভা নির্বাচনে জনতার দরবারে খারিজ হয়ে গিয়েছে, পুনরায় সেই একই অভিযোগে সরব হলেন রাহুল গান্ধী। তাঁর দাবি, রাফালে চুক্তিতে ভারতের রাজকোষ থেকে অর্থ চুরি হয়েছে। আর এই সত্য যেভাবেই হোক সামনে আসবেই।


রাফালে ইস্যুতে এবার একটি সংবাদমাধ্যমের রিপোর্টকে হাতিয়ার করেছেন রাহুল। যাতে দাবি করা হয়েছে, দেশের কম্পট্রোলার এবং এডিটর জেনারেল বা CAG রাফালে চুক্তির অডিটই করেনি। ওই সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, আটমাস আগেই প্রতিরক্ষা চুক্তি সম্পর্কিত অডিট রিপোর্ট কেন্দ্রকে জমা দিয়েছে CAG। কিন্তু সেই রিপোর্টে রাফাল চুক্তির কথা উল্লেখ নেই। কারণ প্রতিরক্ষামন্ত্রক CAG-কে রাফাল চুক্তি সম্পর্কিত কোনও তথ্য দিতে রাজি হয়নি। প্রতিরক্ষামন্ত্রক CAG-কে জানিয়েছে, প্রস্তুতকারক সংস্থা দাসাল্ট অ্যাভিয়েশনের দেওয়া শর্ত অনুযায়ী এই চুক্তি সম্পর্কিত তথ্য চুক্তি শেষ হওয়ার ৩ বছরের আগে পর্যন্ত কাউকে দেওয়া সম্ভব নয়। 

সংবাদমাধ্যমের ওই প্রোপাগান্ডা রিপোর্টকে হাতিয়ার করে ফের আসরে নেমেছেন রাহুল। এক টুইটে তাঁর অভিযোগ,”রাফালে চুক্তিতে ভারতের রাজকোষ থেকে টাকা চুরি হয়েছে।” গান্ধীজির একটি উক্তি তুলে ধরে প্রাক্তন কংগ্রেস সভাপতি বলছেন, সত্যি একটাই। আর সেটা যে কোনও রাস্তা দিয়ে প্রকাশ্যে আসবে। উল্লেখ্য, ২০১৯ লোকসভা নির্বাচনে রাফাল চুক্তিতে দুর্নীতির এই মিথ্যা অভিযোগই ছিল রাহুল গান্ধীর প্রধান অস্ত্র ছিল। কিন্তু ২০১৯ নির্বাচনে ভোটবাক্সে তাঁর কোনও প্রতিফলন হয়নি। উলটে আরও বেশি আসন জিতে ক্ষমতায় ফিরেছেন নরেন্দ্র মোদি।

No comments:

Post a comment