জন্ম নিয়ন্ত্রণ আইন আনার পক্ষে মোদিকে চিঠি লিখে দাবি তুললেন BJP সাংসদ অনিল আগারওয়াল! - VedasBD.com

Breaking

Monday, 10 August 2020

জন্ম নিয়ন্ত্রণ আইন আনার পক্ষে মোদিকে চিঠি লিখে দাবি তুললেন BJP সাংসদ অনিল আগারওয়াল!


বিজেপির রাজ্যসভার সাংসদ অনিল আগরওয়াল রবিবার প্রধানমন্ত্রী মোদীকে লেখা এক চিঠিতে দাবি তোলেন, এবার সময় এসেছে জন্ম নিয়ন্ত্রক আইন আনার। তিনি দাবি তোলেন, ভারতে এই বেড়ে চলা জনসংখ্যা যদি নিয়ন্ত্রণ না করা যায়, তবে শীঘ্রই আমরা চিনকে ছাপিয়ে যাব। এবং এ ক্ষেত্রে হিন্দু-মুসলিম সব ধর্মের মানুষকেই সচেতন করা প্রয়োজন বলে তিনি চিঠিতে উল্লেখ করেন।


চিঠিতে প্রধানমন্ত্রীকে তিনি লেখেন, ২০১৯ সালের ১৫ অগাস্ট আপনি লালকেল্লায় দাঁড়িয়ে জন্ম নিয়ন্ত্রণের প্রসঙ্গে ভাষণ রেখেছিলেন। আপনি বলেছিলেন, যে সময় এসেছে। তাই আমি আপনার কাছে অনুরোধ করছি যাতে পরবর্তী অধিবেশনে এই সংক্রান্ত একটি বিল উপস্থাপিত হয়। এদিকে যদিও অনিল সব ধর্মের ক্ষেত্রে জন্ম নিয়ন্ত্রণের কথা বলছেন, বিরোধীদের অভিযোগ এই দাবির নেপথ্যে সাম্প্রদায়িকতা লুকিয়ে রয়েছে। এবং বিশেষ করে মুসলিমদের দিকে আঙুল তুলতেই এহেন দাবি জানানো হয়েছে।

যদিও অনিল আগরওয়ালের স্পষ্ট বক্তব্য, হিন্দু-মুসলিম সব ধর্মের মানুষকেই সচেতন করা প্রয়োজন, নয়ত শীঘ্রই আমরা চিনকে ছাপিয়ে যাব। প্রসঙ্গত, ২০১৯ সালের জুলাই মাসে রাজ্যসভাতে এই সংক্রান্ত একটি বিল পেশ করেছিলেন সাংসদ রাকেশ সিনহা। রাকেশের উপস্থাপিত জন্ম নিয়ন্ত্রক বিষয়ক বিলটি ১২৫ জন সাংসদ সই করে সমর্থনও জানিয়েছেন। যদিও এটি আইনে এখনও পরিণত হয়নি। 

No comments:

Post a comment