ইসলামিক রাষ্ট্রে হিন্দু মন্দির নির্মাণ করা ‛হারাম’, মন্তব্য জাকির নায়েকের! - VedasBD.com

Breaking

Saturday, 25 July 2020

ইসলামিক রাষ্ট্রে হিন্দু মন্দির নির্মাণ করা ‛হারাম’, মন্তব্য জাকির নায়েকের!


পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে প্রথম হিন্দু মন্দির নির্মাণের ঘোষণার পর থেকেই কট্টরপন্থী ইসলামিক ব্যক্তি ও সংগঠনগুলি বিরোধিতা করে আসছিল। শুধু তাই নয়, ইতিমধ্যেই মন্দিরের সীমানার পাঁচিলও ভেঙে দেওয়া হয়েছে। ইসলামিক কট্টরপন্থীদের এই মানসিকতার প্রমান পাওয়া গেলো জাকির নায়েকের বক্তব্যে। তাঁর কথায়, ইসলামিক রাষ্ট্রে হিন্দু মন্দির নির্মাণ হলো ‛হারাম’। একজন মুসলিমের পক্ষে কখনোই এটা সমর্থন যোগ্য নয়।

তাঁর আরও বক্তব্য, একজন মুসলিম ব্যক্তি কখনোই অন্য ধর্মের মানুষের জন্য উপাসনালয় তৈরিতে অর্থ খরচ করতে পারেন না। এটা শরিয়া অনুযায়ী হারাম। গতকাল এক ইউটিউব চ্যানেলে বক্তব্য রাখতে গিয়ে এই মন্তব্য করেন জাকির নায়েক। ইসলামিক মৌলবাদী জাকির নায়েক বর্তমানে মালয়েশিয়ায় রয়েছেন। সেখান থেকেই তিনি সপ্তাহে একবার ইউটিউবে অনুষ্ঠান করেন।

সেই অনুষ্ঠানে তাঁর সমর্থকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। সেই অনুষ্ঠানে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, মন্দির নির্মাণের অনুমতি দিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান পাপ করেছেন। একটি ইসলামিক রাষ্ট্রে মন্দির নির্মাণ হারাম। এটা শরিয়া বিরোধী কাজ। ইসলামিক ফতোয়া রয়েছে যে অন্য ধর্মের মানুষের জন্য  উপাসনা গৃহ তৈরিতে একজন মুসলিমের কখনোই অর্থ সাহায্য কিংবা অন্য সাহায্য করা উচিত নয়।

No comments:

Post a comment