৫ই আগস্ট রাম মন্দিরের ওপর স্ট্যাম্পের উদ্বোধন করবেন মোদী! - VedasBD.com

Breaking

Thursday, 30 July 2020

৫ই আগস্ট রাম মন্দিরের ওপর স্ট্যাম্পের উদ্বোধন করবেন মোদী!


৫ই অগাস্ট অযোধ্যায় রামমন্দিরের ভূমি পুজোর অনুষ্ঠানে যোগ দেবেন মোদী। সেই দিনই রাম মন্দির ও রামায়নের ওপর পোস্টাল স্ট্যাম্পের উদ্বোধন করতে পারেন মোদী। ভূমি পুজো উপলক্ষে অযোধ্যায় প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। তবে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট রাম ভক্তদের কাছে আবেদন জানিয়ে বলেছে, তাঁরা যেন ৫ অগাস্ট অযোধ্যায় পৌঁছনোর চেষ্টা না করেন। ভবিষ্যতে তাঁরা সবাই রামমন্দির জন্মভূমি মন্দির নির্মাণ যজ্ঞে সুযোগ পাবেন বলেও আশ্বস্ত করা হয়েছে।

অযোধ্যা রিসার্চ ইনস্টিটিউটের ডিরেক্টর ওয়াই পি সিং সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, যদি পরিকল্পনা ঠিকঠাক রূপায়িত হয়, তাহলে ৫ অগাস্ট পোস্টাল স্ট্যাম্পের উদ্বোধন হবে। রাম মন মন্দিরের প্রতীকী মডেলের ছবি তাতে থাকতে পারে। তিনি আরও জানিয়েছেন, বড় পোস্টার তৈরি করা হচ্ছে। তা ছাড়াও বিশ্বের বিভিন্ন জায়গায় রাম লালার ছবিও রাখা হবে। সারা পৃথিবীতেই যে রামের উপস্থিতি রয়েছে, তা এই ছবি দিয়ে তুলে ধরা হবে।

প্রধানমন্ত্রী অযোধ্যার সেকত ডিগ্রি কলেজে গিয়ে নামবেন। সেখান থেকে অযোধ্যার মন্দির নির্মানস্থল প্রায় ৪.৫ কিমি। পুরো যাত্রা পথের ২৫ টি জায়গায় নন স্টপ রাম চরিত মানস পড়া হবে।  শহরের বিভিন্ন দেওয়ার এবং পিলারে রামের ছবি আঁকা হচ্ছে। এছাড়াও রামায়নের থেকেও ছবি সেখানে তুলে ধরার কাজ চলেছে।

1 comment: