প্রধানমন্ত্রী পদের শপথ কী ছিল? রাম মন্দিরের ভূমি পুজোর আগে মোদীকে স্মরণ করালেন ওয়েইসি! - VedasBD.com

Breaking

Tuesday, 28 July 2020

প্রধানমন্ত্রী পদের শপথ কী ছিল? রাম মন্দিরের ভূমি পুজোর আগে মোদীকে স্মরণ করালেন ওয়েইসি!


অযোধ্যায় রাম মন্দির নির্মাণের ভূমি পুজো নিয়ে চড়তে শুরু করেছে রাজনৈতিক পারদ। একাধিক রাজনৈতিক দল এই নিয়ে কেন্দ্রের উপর চাপ তৈরি করতে শুরু করেছে। এমনকী প্রতিবেশি রাষ্ট্রগুলি থেকেও চাপ আসছে। এআইএমআইএম প্রধান আসাদ উদ্দিন ওয়েইসিও এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করেছেন।

বরাবরই প্রধানমন্ত্রী মোদীর প্রবল রাজনৈতিক প্রতিপক্ষ এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোয় প্রধানমন্ত্রী অংশ নেওয়ার কথা শোনার পরেই রেগে আগুন হয়ে উঠেছেন তিনি। সরাসরি প্রধানমন্ত্রী পদের সাংবিধানিক শপথ মনে করিয়ে দিয়েছেন ওয়েইসি। তিনি বলেছেন মোদী যদি রাম মন্দিরের ভূমি পুজোর অনুষ্ঠানে অংশ নেন তাহলে তিনি প্রধানমন্ত্রী পদের সাংবিধানিক শপথ লঙ্ঘন করবেন। বাংলাদেশের বিদেশমন্ত্রী কয়েকদিন আগেই ভারতকে এই নিয়ে সতর্ক বার্তা দিয়েছে। মোদী সরকার এমন কোনও পদক্ষেপ যেন না করে যাতে প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে সুসম্পর্কে আঘাত আসে এমনই বার্তা দিয়েছেন বাংলাদেশের বিদেশ মন্ত্রী।

ওয়েইসি সরাসরি প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ করে বলেছেন ১৯৯২ সালে সেখানে দুষ্কৃতীরা ৪০০ বছরের পুরনো বাবরি মসজিদ ভেঙেছিল। সেকথা ভুলে গেলে চলবে না। সেখানেই তৈরি হচ্ছে রাম মন্দির। তাই নিয়ে এতো উন্মাদনায় প্রধানমন্ত্রীর শরিক হওয়া মানায় না। কারণ তিনি সংবিধানিক পদে রয়েছেন বলে আক্রমণ করেছেন ওয়েইসি। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনেই চলছে এই প্রস্তুতি। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের। এছাড়াও প্রায় ৩০০ অতিথি সমাগম হবে অযোধ্যার এই রামমন্দির নির্মাণের ভূমিপুজোর অনুষ্ঠানে।

No comments:

Post a comment