UP-তে গেরুয়া করে দেওয়া হচ্ছে বাড়িঘরের রং, FIR হতেই মন্ত্রী স্পষ্ট জানালেন উন্নয়নের কাজ চলছে! - VedasBD.com

Breaking

Tuesday, 14 July 2020

UP-তে গেরুয়া করে দেওয়া হচ্ছে বাড়িঘরের রং, FIR হতেই মন্ত্রী স্পষ্ট জানালেন উন্নয়নের কাজ চলছে!


উত্তরপ্রদেশের এলাহাবাদ অধুনা প্রয়াগরাজ শহরে। বাহাদুরগঞ্জ নামক এলাকায় রাস্তাঘাটের সব বাড়ির রং গেরুয়া করে দিতে শুরু করেছে। এই ঘটনার বিরোধিতা করে থানায় এফআইআর ও দায়ের করেছেন এক ব্যবসায়ী। তবে কিছুই সুরাহা হচ্ছে না। কেননা যারা এই কাজ করছে তারা যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার মন্ত্রী নন্দ গোপাল নন্দীর অনুগামী। এবং মন্ত্রী মশাই নিজে ওই এলাকায় থাকেন। ওই ব্যবসায়ী বাধা দিতে গেলে  মন্ত্রী জানান ‘উন্নয়নের কাজ’ চলছে এবং এই নিয়ে কোনও ধরনের বিতর্ক নিরর্থক।


এলাকার ব্যবসায়ী যিনি থানায় অভিযোগ দায়ের করেছেন তার নাম রবি গুপ্ত। তিনি একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে দেখা গিয়েছে  সব বাড়ি ঘরের রং গেরুয়া করে দেওয়া হয়েছে। এরপরই সোমবার রাতে থানায় অভিযোগ দায়ের করেন ওই ব্যবসায়ী। তাঁর দাবি, ‘আমি শুধু চাই সংবিধান আমায় যেটুকু অধিকার দিয়েছে সেটা রক্ষা করতে। আমি শান্তিতে নিজের মতো থাকতে চাই। আমি বলেছিলাম যে আমি চাই না আমার বাড়ি রং করতে। এই ঘটনায় রবি গুপ্ত ছাড়াও আরও দুটি পৃথক এফআইআর দায়ের করা হয়েছে।

মন্ত্রী নন্দ গোপাল নন্দী অবশ্য বলছেন, সব অভিযোগই একপ্রকার ষড়যন্ত্র। তাঁর দাবি, ‘কিছু মানুষের মনে হয় সৌন্দর্য পছন্দ নয়। এরা সকলেই বিকাশ-বিরোধী। কেউ কেউ আবার মনে করেন মুখ খুললেই বুঝি তারা নেতা হয়ে যাবেন। আসলে প্রয়াগরাজ জুড়ে উন্নয়নের জোয়ার বইছে সেটা অনেকে সহ্য করতে পারছে না।’

No comments:

Post a comment