ইউপিএ সরকারের শ্রমের ক্রেডিট নিচ্ছেন মোদী, রাফাল নিয়ে ফের কটাক্ষ কংগ্রেসের! - VedasBD.com

Breaking

Wednesday, 29 July 2020

ইউপিএ সরকারের শ্রমের ক্রেডিট নিচ্ছেন মোদী, রাফাল নিয়ে ফের কটাক্ষ কংগ্রেসের!


রাফাল নিয়ে পরীশ্রমটা করেছিল ইউপিএ সরকার তার ক্ষীর খাচ্ছে মোদী সরকার। টুইট করে নতুন করে আক্রমণ শানাল কংগ্রেস। রাফালে জেট ভারতের মাটি ছোঁয়ার সঙ্গে সঙ্গে শুরু হয়ে গিয়েছে আক্রমণ কংগ্রেসের। রাফালে ভারতে আনার সুযোগটা কংগ্রেস আমলেই তৈরি করা হয়েছিল বলে দাবি করা হয়েছে টুইটে।

অবশেষে ফ্রান্স থেরে ৫টি রাফাল যুদ্ধ বিমান এসে পৌঁছল ভারতে। দুর্ধর্ষ গতিতে ভারতের আকাশ চিড়ে আম্বালায় বায়ুসেনা ঘাঁটিতে অবতরণ করল রাফাল যুদ্ধ বিমান। আর রাফালের এই অবতরণের সঙ্গে সঙ্গে ভারতীয় প্রতিরক্ষা ক্ষেত্রে ঐতিহাসিক পদক্ষেপের সূচণা হল। রাফাল ভারতের মাটি ছোঁয়ার সঙ্গে সঙ্গে টুইট করে অভিবাদন জানিয়েছে কংগ্রেস। বায়ুসেনার নতুন সৈনিকদের স্বাগত জানিয়ে টুইট করেছে কংগ্রেস। রণদীপ সুরজেওয়ালা থেকে শুরু করে কংগ্রেস অফিসিয়াল টুইটারে রাফালকে স্বাগত জানানো হয়েছে।

ইউপিএ আমলেই রাফাল যুদ্ধ বিমান কেনার সিদ্ধান্ত হয়ে গিয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেবল সেই চুক্তিকে এগিয়ে নিয়ে গিয়েছে। তাই পুরো ক্রেডিটাই এখন তিনি নিচ্ছেন বলে আক্রমণ শানিয়েছে কংগ্রেস। ২০১২ সালে ইউপিএ সরকার রাফাল কেনার তোরজোর শুরু করেছিল। ফের রাফাল নিয়ে মোদী সরকারের দুর্নীতির অভিযোগ উস্কে দিয়েছে কংগ্রেস। ১৬৭০ ডলার দিয়ে রাফাল যুদ্ধ বিমান কিনেছে মোদী সরকার যেখানে এই বিমানের দাম ৫২৬ কোটি টাকা। ১০৮টি রাফাল জেট ভারতে তৈরি হওয়ার কথা।

No comments:

Post a comment