সংকটের সময়ে কেন্দ্রের পাশে আছি, কেন্দ্রও যেনো দুঃসময়ে রাজ্যের পাশে থাকে মোদিকে বার্তা মমতার! - VedasBD.com

Breaking

Tuesday, 28 July 2020

সংকটের সময়ে কেন্দ্রের পাশে আছি, কেন্দ্রও যেনো দুঃসময়ে রাজ্যের পাশে থাকে মোদিকে বার্তা মমতার!


সোমবার পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দের নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কলিং এর মাধ্যমে বৈঠক করেন। এই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের পাশে থাকার জন্য বার্তা দিয়েছেন। এর আগেও তিনি জানিয়েছেন সংকটের সময়ে কেন্দ্রের পাশে সব সময় আছেন তিনি। শুধু তাই নয় রাজ্যের দুঃসময়ে কেন্দ্র যেন পাশে থাকে তারও আর্জি জানিয়েছেন তিনি। এই বৈঠকে মমতা বন্দোপাধ্যায় কেন্দ্রের কাছে অনুরোধ করেছেন যে, পশ্চিমবঙ্গের জনসংখ্যা, জনঘনত্ব এবং ভৌগোলিক অবস্থানের দিক থেকে পশ্চিমবঙ্গের কথা ভেবে কেন্দ্র যেন ইতিবাচক সিদ্ধান্ত নেন।

এই বৈঠকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কলকাতা, মুম্বাই এবং নয়ডায় কোভিড পরীক্ষা কেন্দ্রের উদ্বোধন করেন তিনি। এই পরীক্ষাকেন্দ্র উদ্বোধন করার পর প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী জানান, এই নতুন ল্যাব গুলিতে দিনে ১০ হাজার করোনা পরীক্ষা হবে। এছাড়াও ডেঙ্গি এবং এইচআইভি মত রোগের পরীক্ষা করা হবে এই ল্যাবে। প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে স্বাগত জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, রাজ্যের হাতেও যদি কিছু লাভ দেওয়া হয় তাহলে সরকারি হাসপাতাল গুলোর অনেক উপকার হবে। এই বৈঠকে পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীকে আরও বলেন যে, কোভিড বা যে কোনো সমস্যা হোক না কেন সবাইকে একসাথে কাজ করা দরকার। এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায় বলেন পশ্চিমবঙ্গের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা দরকার। করোনা ভাইরাস এর জেরে রাজ্যের মূল দাবি যে আর্থিক তা স্পষ্টভাবে প্রমাণ হয়ে গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে।

No comments:

Post a comment