ফের উপত্যকায় সেনার গুলিতে ঝাঁঝরা ২ জঙ্গি, চলছে তল্লাশি অভিযান! - VedasBD.com

Breaking

Friday, 24 July 2020

ফের উপত্যকায় সেনার গুলিতে ঝাঁঝরা ২ জঙ্গি, চলছে তল্লাশি অভিযান!


প্রায় প্রতিদিনই খবরের শিরোনামে উঠে আসছে জঙ্গী নিকেশ অভিযানের সাফল্য কথা। ধারা অব্যাহত রেখে শনি সকালে ফের জম্মু-কাশ্মীরে খতম হল আরও ২ সন্ত্রাসবাদী। যদিও মৃত জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি। মৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র।

সেনা সূত্রে খবর, শনিবার গোপন খবরের ভিত্তিতে জম্মু-কাশ্মীরের শ্রীনগরের রণবীরগড় এলাকায় অভিযান চালায় ভারতীয় সেনা। পাকা খবরের ভিত্তিতে টার্গেট নির্দিষ্ট করে ঘিরে ফেলা হয় গোটা এলাকা। সেনা উপস্থিতি টের পেয়ে পিছু হটবার জায়গা না থাকায় নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনা। দীর্ঘক্ষন দুপক্ষের গুলি লড়াইয়ের পর ২ জন খতম হয়েছে বলে জানা গিয়েছে। পাশাপাশি ওই এলাকায় আরো জঙ্গী লুকিয়ে থাকতে পারে অনুমান করে তল্লাশি অভিযান জারি রাখা হয়েছে। মৃত জঙ্গির পরিচয় এখনও জানা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, বিগত কয়েক বছর ধরে উপত্যাকায় রক্তবীজের মত গজিয়ে উঠেছে জঙ্গি দলগুলি। স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে একইভাবে জম্মু-কাশ্মীরে জারি দিয়েছে অলআউট অভিযান। সেই অভিযানের জেরে ইতিমধ্যেই সেখানে নিকেশ হয়েছে একাধিক জঙ্গী কমান্ডার। পাশাপাশি পাক মদতে উপত্যকার যুব সম্প্রদায়কে ঠেলে দেওয়া হচ্ছে সন্ত্রাসবাদের দিকে। এসব কিছুকে পেরিয়ে সন্ত্রাসবাদকে নির্মূল করার লক্ষ্যমাত্রা নিয়েছে ভারতীয় সেনা। শনিবার তারিখ প্রতিচ্ছবি ভেসে উঠল ভূস্বর্গে।

No comments:

Post a comment