বেওয়ারিশ লাশ প্রসঙ্গ নিয়ে রাজ্যপালকে কোন রিপোর্ট দেওয়া হবে না: ফিরহাদ, ফের সংঘাত চরমে! - VedasBD.com

Breaking

Friday, 12 June 2020

বেওয়ারিশ লাশ প্রসঙ্গ নিয়ে রাজ্যপালকে কোন রিপোর্ট দেওয়া হবে না: ফিরহাদ, ফের সংঘাত চরমে!


বেওয়ারিশ লাশ প্রসঙ্গ নিয়ে পুরমন্ত্রীর কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছিলেন রাজ্যপাল জাগদীপ ধনকড়। যদিও বেওয়ারিশ লাশ  নিয়ে কোনও রকম রিপোর্ট দেওয়া হবে না রাজ্যপালকে। শুক্রবার কড়া ভাষায় এ কথা সাফ জানিয়ে দেন পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। এদিন রাজ্যপালের টুইটের জবাবে প্রশাসন ফিরহাদ হাকিম বলেন, ‘রাজ্যপাল পাবলিসিটির জন্য এটা করছেন। আমি এই নিয়ে কথা বলবো না। উনি যদি রাজ্যপাল হিসেবে রিপোর্ট চাইতেন আমি দিতাম। যেহেতু একটা দলের হয়ে কাজ করতে এসেছেন, তাই আমি কোনও রিপোর্ট দেব না, কথাও বলব না।’ রাজ্যপালের পদটাই কলঙ্কিত হচ্ছে বলে এদিন মন্তব্য করেন ফিরহাদ হাকিম।

.
তার সঙ্গে এও জানিয়ে দেন যে, রাজ্যপালের আহ্বান সত্ত্বেও তিনি দেখা করতে যাচ্ছেন না রাজভবনে। এ বিষয়ে ফিরহাদ বলেন, ‘শনিবার ১১টায় আমি যাব না ওনার সঙ্গে দেখা করতে। তাহলে তো দিলীপ ঘোষ ডাকলেও তার অফিসে যেতে হবে প্রসঙ্গত, বুধবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়। তাতে দেখা গেছে, গড়িয়ার শ্মশানে একজন কর্মী আঁকশি দিয়ে টেনে পচা-গলা মৃতদেহ গাড়িতে তুলছেন। সেই গাড়িটির গায়ে কলকাতা পুরসভা লেখা ছিল। এই ভিডিও ভাইরাল হওয়ার পরে বিতর্ক ছড়ায় রাজ্যজুড়ে।
.
প্রশ্ন উঠতে থাকে কীভাবে মানুষের মরদেহকে এভাবে জীবজন্তুর মতো টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া যেতে পারে। এই পুরো বিষয়টি নিয়ে পৌর চেয়ারম্যান ফিরহাদ হাকিমের কাছে রিপোর্ট তলব করেন রাজ্যপাল জাগদীপ ধনকড়। এরপরে টুইট করে রাজ্যপাল জানান ‘ক্রুদ্ধ হওয়ার মত বিষয়। দায়িত্বজ্ঞানহীন উপয়ে যেভাবে মরদেহ টেনে নিয়ে যাওয়ার ভিডিও প্রকাশ পেয়েছে, তাতে লোকের রাগ এবং গভীর দুশ্চিন্তার ভাগীদার আমি। এই অবস্থায় হতভম্ব।

No comments:

Post a comment