চিনের আগ্রাসনের জবাব দিতে লাদাখ সীমান্তে টি-৯০ ট্যাঙ্ক মোতায়েন করেছে ভারত! - VedasBD.com

Breaking

Monday, 29 June 2020

চিনের আগ্রাসনের জবাব দিতে লাদাখ সীমান্তে টি-৯০ ট্যাঙ্ক মোতায়েন করেছে ভারত!


চীনের আগ্রাসনের জবাব প্রতিপদক্ষেপে দিয়ে যাচ্ছে ভারত। এবার লাদাখ সীমান্তে অত্যাধুনিক টি-৯০ ট্যাংক শহর একাধিক এয়ার মিসাইল মোতায়েন করছে ভারত। এর আগে চীনের তরফে সীমান্ত বরাবর যুদ্ধবিমান এবং হেলিকপ্টারের আনাগোনা বেড়েছে। সেই প্রেক্ষিতে পুরোদমে জবাব দিতে প্রস্তুত ভারতীয় সেনাবাহিনী। যার জন্যই অত্যাধুনিক ট্যাঙ্ক মোতায়েন করল নিরাপত্তা বাহিনী।


লাদাখ সীমান্তে উত্তেজনার পর থেকেই বিতর্ক বহাল রয়েছে দুই রাষ্ট্রে। একাধিকবার আলোচনা করার পরেও সীমান্তের উত্তাপ কমেনি। উল্টে সেনাবাহিনীর আনাগোনা এবং অত্যাধুনিক অস্ত্র মোতায়েন শুরু করেছিলো চীন। সেই প্রেক্ষিতে জবাব দিয়ে এবার পাল্টা অস্ত্রভাণ্ডার সাজাচ্ছে ভারতীয় সেনা। সেই মতই লাদাখ সীমান্তে নামানো হয়েছে অত্যাধুনিক টি-৯০ ট্যাংক, কুইক রিঅ্যাকশন এয়ার মিসাইল, লাইট ওয়েট হাউৎজার কামান। 

কিছুদিন আগেই ফের একবার অনুপ্রবেশের চেষ্টা করেছে চীন। ভারতীয় ভূখণ্ডের কিছুটা দখল করে সেনাবাহিনীর টহল দিতে বাধা দিয়েছে তারা। সেই প্রেক্ষিতে উত্তেজনা যে আগের থেকে বেড়েছে তাতে কোন সন্দেহ নেই। চীনকে এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নয় ভারতীয় নিরাপত্তা বাহিনী। তাই চীনের আচরণ বুঝেই পাল্টা প্রত্যাঘাতের প্রস্তুতি নিচ্ছে সেনা। যদিও আজ দুই পক্ষের বৈঠক হওয়ার কথা রয়েছে। এই বৈঠক থেকে কোন রক্ত বের হয় কিনা তার দিকেই নজর দেশবাসীর।

No comments:

Post a comment