’কোরোনিল’ ইস্যুতে প্রতারণা করা হচ্ছে, রামদেবের বিরুদ্ধে FIR - VedasBD.com

Breaking

Friday, 26 June 2020

’কোরোনিল’ ইস্যুতে প্রতারণা করা হচ্ছে, রামদেবের বিরুদ্ধে FIR


কোরোনিল ওষুধ বার করে বাবা রামদেব তথা পতঞ্জলি দাবি করেছিল এই ওষুধে করোনা ভাইরাস সংক্রমণ আটকানো যাবে। যদিও সেই দাবি এখনো পর্যন্ত ভিত্তিহীন বলেই মনে করা হচ্ছে। ইতিমধ্যেই এই ওষুধ প্রয়োগে নিষেধাজ্ঞা জারি করেছে মহারাষ্ট্র এবং রাজস্থান সরকার। যদিও ইতিমধ্যেই বিনা অনুমতিতে পতঞ্জলির এই ওষুধ করোনাভাইরাস রোগীর ওপর প্রয়োগ করার ঘটনা ঘটে গিয়েছে। এই পরিপ্রেক্ষিতে এবার এফআইআর দায়ের করা হল বাবা রামদেব, পতঞ্জলির সিইও আচার্য বালকৃষ্ণের বিরুদ্ধে। এনারা ছাড়াও আরো চারজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

.
জয়পুরে রামদেবের বিরুদ্ধে এই মামলা দায়ের করে বলা হয়েছে, তিনি মানুষকে ভুল পথে চালিত করার চেষ্টা করছেন। তিনি আদতে মানুষের সঙ্গে প্রতারণা করছেন। সেই প্রেক্ষিতেই এই মামলা রুজু। বাবা রামদেব এবং আচার্য বালকৃষ্ণ ছাড়া বিজ্ঞানী অনুরাগ ভারসনি, এন আই এম এস চেয়ারম্যান বালবির সিং তোমার এবং ডিরেক্টর অনুরাগ তোমারের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। 

উল্লেখ্য, গতকালই পতঞ্জলির আয়ুর্বেদিক ওষুধ বিনা অনুমতিতে পরীক্ষা করার জন্য প্রয়োগ করা হয় এক করোনা ভাইরাস আক্রান্ত রোগীর ওপর। জয়পুরের এন আই এম এস হাসপাতালে এই কাণ্ড ঘটে। এর পরেই রাজস্থানের স্বাস্থ্য দপ্তর হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠি পাঠিয়ে পুরো ঘটনার বিষয়ে জানতে চেয়েছে। সরকারে থেকে স্পষ্ট ভাবে জানানো হয়েছে, এমন কোনো অনুমতি হাসপাতাল কর্তৃপক্ষকে দেওয়া হয়নি। প্রসঙ্গত, মহারাষ্ট্র এবং রাজস্থান এই ওষুধ কে নিষিদ্ধ করার পরেই রাজস্থান সরকারের পক্ষ থেকে জানানো হয়, কেউ এই ওষুধ ব্যবহার করলে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। সেই প্রেক্ষিতে হাসপাতালে এমন সিদ্ধান্ত অবাক করেছে সকলকে।

No comments:

Post a comment