রাহুল-প্রিয়াঙ্কা গান্ধীর কথা শুনে চললে দেশটা ইতালি হয়ে যেত, তীব্র আক্রমণ যোগী আদিত্যনাথের! - VedasBD.com

Breaking

Friday, 5 June 2020

রাহুল-প্রিয়াঙ্কা গান্ধীর কথা শুনে চললে দেশটা ইতালি হয়ে যেত, তীব্র আক্রমণ যোগী আদিত্যনাথের!


করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে যোগী সরকার ব্যর্থ, রাহুল ও প্রিয়ঙ্কা গান্ধীর এই সমালোচনার জবাবে আজ তীব্র ভাষায় কংগ্রেসের দুই নেতা নেত্রীকে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন রাহুল গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধীর কথা শুনে চললে দেশটা ইতালি হয়ে যেত। হিন্দুস্তান টাইমস কে দেওয়া এক সাক্ষাৎকারে আদিত্যনাথ, রাহুল ও প্রিয়ঙ্কার প্রতি ভারতকে ভারতের মতো থাকতে দেওয়ার আবেদন জানান। রাহুল–প্রিয়ঙ্কার ইতালি সংযোগ ছাড়াও মুখ্যমন্ত্রীর ইতালি উল্লেখের কারণ হল, সে দেশে সংক্রামিতের সংখ্যা ২ লক্ষ ৩৩ হাজার যার মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার মানুষের। অন্যদিকে ভারতে ২ লক্ষ ৬৬ হাজার সংক্রামিতের মধ্যে এখনও পর্যন্ত মৃত ৬,৩৪৮ জন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী সচেতনতার অভাবের কারণেই ইওরোপের মধ্যে ইতালিতেই করোনাভাইরাস সব থেকে বিধ্বংসী চেহারা নিয়েছে।


প্রসঙ্গত বেশ কিছুদিন ধরে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ ও লকডাউনের পরিকল্পনার অভাব নিয়ে রাহুল গান্ধী ক্রমাগত কেন্দ্রের বিজেপি সরকার সহ উত্তর প্রদেশের যোগী সরকারকে আক্রমণ করে চলেছেন। লকডাউনের কারণে সংক্রমণ ব্যাপক ভাবে ছড়িয়ে পড়া আটকালেও গোটা দেশের অর্থনীতিকে সম্পূর্ণ অচল করে দিয়েছে। কর্মহীন মানুষের সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। যোগী আদিত্যনাথ অবশ্য দেশের প্রায় সমস্ত প্রতিকূল অবস্থার জন্য কংগ্রেসকেই দায়ী করেছেন। তিনি বলেন, কয়েক যুগ কংগ্রেস দেশের শাসন ক্ষমতায় ছিল তাদের পরিকল্পনার অভাবের জন্যই দেশ এত দুরাবস্থার মধ্যে পড়েছে। বিজেপির সাফল্যের খতিয়ান দিতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, দেশে যখন প্রথম করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে তখন সারা ভারতে মাত্র একটি ল্যাবরেটরি ছিল যেখানে করোনাভাইরাস পরীক্ষা হয়। আজ সারা ভারতে ৬৫০টি ল্যাবরেটরি রয়েছে যেখানে প্রতিদিন ২ লক্ষ মানুষের পরীক্ষা হচ্ছে।
.
বিরোধীরা করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের সমালোচনা করে রাজনৈতিক ফায়দা ওঠাতে চাইছে বলে মন্তব্য করে যোগী আদিত্যনাথ বলেন, প্রিয়ঙ্কা গান্ধী পরিযায়ী শ্রমিকদের জন্য বাস দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সরকার অনুমতি দেওয়া সত্ত্বেও উত্তর প্রদেশে কংগ্রেস সভাপতি সেই ব্যবস্থা করেননি। ”মিথ্যা ওনাদের রক্তে রয়েছে” জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন,  বিরোধীদের সমালোচনা একই সঙ্গে জনগণের পক্ষে অপমানজনক এবং ভাইরাস প্রতিরোধের লড়াইকে দুর্বল করে দেওয়ার অপচেষ্টা।

No comments:

Post a comment