ফিরহাদকে জবাব দিলীপের! রাজ্য সরকারের অবস্থানের বিরোধিতা করে আক্রমণ দিলীপের! - VedasBD.com

Breaking

Sunday, 7 June 2020

ফিরহাদকে জবাব দিলীপের! রাজ্য সরকারের অবস্থানের বিরোধিতা করে আক্রমণ দিলীপের!


প্রথমে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের আক্রমণের জবাব। এরপরে একে একে বিষয় ধরে সরকারকে জবাব দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গুজরাতে কেন বেশি করোনা সংক্রমণ সেই জবাবও দেন তিনি। পাশাপাশি আম্ফানে ক্ষতি নিয়ে মুখ্যমন্ত্রী কেন ২ বার ২ ধরনের হিসেব দিচ্ছেন, তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। ফিরহাদ হাকিম এদিন বলেন, নপুংসক নই, হাতে চুরি পরে বসে নেই। বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে তিনি বলেন, গুজরাত থেকে এসে মমতা বন্দ্যোপাধ্যায়কে শেষ করা যাবে না। এদিন দিলীপ ঘোষকে চ্যালেঞ্জ করে তিনি বলেন, একলক্ষ কোটি টাকা সরাসরি পেমেন্ট করুন।

.
বিজেপির আক্রমণের জবাব দিতে গিয়ে রাজ্যের মন্ত্রী বলেছিলেন গুজরাতে করোনা আক্রান্তের সংখ্যা ১৯৫৯২ জন।  রাজ্যে আক্রান্তের সংখ্যা ৮১৩৭ জন। এব্যাপারে জবাব দিতে গিয়ে দিলীপ ঘোষ বলেন, সে রাজ্যে লোকজন বেশি বিদেশে যায়। আর পশ্চিমবঙ্গের ক্ষেত্রে মানুষ ভিন রাজ্যে যায়। এছাড়াও দিলীপ ঘোষ বলেন, আম্ফানের ক্ষতি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২ বার ২ ধরনের কথা বলেছেন। প্রথমে তিনি বলেছিলেন ক্ষতি হয়েছে প্রায় ৮০ হাজার কোটির। পরে বলা হয়েছে ক্ষতি প্রায় ১ লক্ষ ২ হাজার কোটির। কেন এমন হেরফের করে নয়ছয় হিসাব দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়।
.
পরিযায়ী শ্রমিকদের ব্যবস্থা নিতে পারেনি রাজ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিলীপ ঘোষ বলেন, আলোচনা করেই রাজ্যে পরিযায়ীদের পাঠানো হয়েছে। কিন্তু অন্য রাজ্য পরিযায়ীদের নিয়ে ব্যবস্থা নিতে পারলেও, পশ্চিমবঙ্গ তা পারেনি সেটা পুরোপুরি রাজ্য সরকারের ব্যর্থতার জন্যই। শাসকদলের অভিযোগের জবাব তিনি এভাবেই দেন। প্রসঙ্গত বাস ভাড়া বৃদ্ধি নিয়ে সরকার এখনও কোনও সিদ্ধান্ত নিতে না পারায় প্রশ্ন তুলেছেন দিলীপ ঘোষ তিনি বলেন ক্লাবগুলোকে ১৩০০ কোটি টাকা দিলেও তাদের কোনও আউটপুট নেই। এক্ষেত্রে কেন বাসমালিকদের ক্ষতিপূরণ দেওয়া যাবে না, তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

No comments:

Post a comment