কেন্দ্র কিছুই দিচ্ছে না, উল্টে করোনা ছড়াচ্ছে! মোদিকে চিঠি লিখে আক্রমণ মমতার! - VedasBD.com

Breaking

Friday, 26 June 2020

কেন্দ্র কিছুই দিচ্ছে না, উল্টে করোনা ছড়াচ্ছে! মোদিকে চিঠি লিখে আক্রমণ মমতার!


করোনা ছড়াচ্ছে কেন্দ্রই। প্রকারান্তরে মোদী সরকারের দিকেই তির ছুঁড়লেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, রাজ্য করোনাকে নিয়ন্ত্রণে রেখেছে, কিন্তু কেন্দ্রের কিছু সিদ্ধান্তের কারণে বিপদ বাড়ছে। এই মর্মে তিনি মোদী সরকারকে একটা চিঠি দেওয়া কথা ঘোষণা করলেন। মুখ্যসচিবকে নির্দেশ দেন মোদী সরকারকে চিঠি পাঠাতে। মুখ্যমন্ত্রী বলেন, কেন্দ্র কিছুই দিচ্ছে না, উল্টে করোনা ছড়াচ্ছে। করোনা যাতে আর বৃদ্ধি না পায় তার বন্দোবস্ত করছি আমরা। আর কেন্দ্র কোনও প্ল্যান ছাড়াই বিমান পাঠাচ্ছে। করোনাপ্রবণ এলাকা থেকে বিমান আসা অবিলম্বে বন্ধ করতে হবে। এই মর্মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


মুখ্যমন্ত্রী এই চিঠি লেখার কথা জানিয়ে বলেন, ১৫ দিনে একটা বিমান তবু মেনে নেওয়া যায়। আর তা করা দরকার সমস্ত স্বাস্থ্যবিধি মেনে। কিন্তু বর্তমানে এখন কোনও টেস্ট না করেই যাত্রীদের আনা হচ্ছে। এভাবে চললে করোনা সংক্রমণ ছড়াবে। কমিডিউনিট স্প্রেড হলে কেই তা সামলাতে পারবে না। মুখ্যমন্ত্রীর কথায়, রাজ্যে ৬৫ শতাংশ সুস্থ হয়ে গিয়েছেন করোনা সংক্রমণ থেকে। এখন করোনা সংক্রমণ ছড়ানো বন্ধ করতে হবে। আমরা সাফল্যের সঙ্গে সেদিকে এগিয়ে যাচ্ছি। কিন্তু কেন্দ্র যদি এভাবে অসহযোগিতা করে, সর্বদা চায় করোনা ছড়িয়ে দিতে, তাহলে সামলানো অসম্ভব হয়ে যাবে।

মমতা অভিযোগ করেন, বিমানে ফেরত যাত্রীদের কোনও পরীক্ষা হচ্ছে না। বিদেশি বিমানে স্বাস্থ্যবিধি একেবারেই মানা হচ্ছে না। তিনি বলেন, হটস্পট থেকে রেল পাঠানোও বন্দোবস্ত করতে হবে। যারা আসার এসে গিয়েছে। এখন হটস্পট থেকে যাত্রীদের আসা বন্ধ না করলে করোনা মোকাবিলা বাধ সাধবে।

No comments:

Post a comment