করোনা সংক্রমণ কম করতে গিয়ে জিডিপি কমিয়েছে সরকার’, রাহুলের পাশে শিল্পপতি রাজীব! - VedasBD.com

Breaking

Thursday, 4 June 2020

করোনা সংক্রমণ কম করতে গিয়ে জিডিপি কমিয়েছে সরকার’, রাহুলের পাশে শিল্পপতি রাজীব!


অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়, রঘুরাম রাজন, ডঃ আশিস ঝাঁ এবং ডঃ জোহান জিয়েস্কের পর এবার করোনা পরিস্থিতি নিয়ে শিল্পপতি রাজীব বাজাজের সঙ্গে আলোচনা করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। 
.
রাজীব বাজাজের দাবি, “সরকার করোনার গ্রাফ নিম্নমুখী করতে গিয়ে জিডিপির গ্রাফ নিম্নমুখী করে ফেলেছে। আমাদের সবচেয়ে বড় ভুল হল, আমরা সমস্যার সমাধানের জন্য ইউরোপের দেশগুলির দিকে তাকিয়েছিলাম। কিন্তু আমাদের তাকানো উচিৎ ছিল এশিয়ার দেশগুলির দিকে।” বাজাজ অটোর কর্ণধার বলছেন,”করোনা পরিস্থিতি মোকাবিলার দুটো উপায় ছিল সরকারের কাছে। প্রথমত কঠোর লকডাউন, যাতে সবাই বাড়িতে বসে থাকবে। কেউ কারও মুখ দেখবে না। দ্বিতীয় বিকল্প ছিল, পুরো বিষয়টা উপেক্ষা করা। এবং স্বাভাবিক কাজকর্ম চালিয়ে যাওয়া। আমাদের সরকার পাশ্চাত্য দেশগুলির দেখাদেখি কঠোর লকডাউনের পথে হেঁটেছে। কিন্তু আমার মনে হয় না, কোথাও লকডাউন ততটা কঠোরভাবে কার্যকর হয়েছে। যার ফলে আমাদের অর্থনীতি নিম্নে চলে গিয়েছে অন্যদিকে করোনা সংক্রমণ উর্ধ্বে চলে গিয়েছে। বর্তমানে অর্থনীতিও ভেঙে পড়েছে। আমরা দু’দিকেই সবচেয়ে খারাপ পারফর্ম করছি।”

.
বাজাজ গ্রুপের এমডি আরও বলেন, সরকারের আরও বেশি স্বচ্ছ হওয়া উচিৎ ছিল। করোনার আক্রমণের সংখ্যা, রিপোর্ট নিয়ে আরও স্পষ্ট করে তথ্য দেওয়া উচিৎ ছিল। সেসব না হওয়ায়, এখন ভুগতে হচ্ছে সবাইকে। রাজীব বাজাজের এই কথার ভিত্তিতেই রাহুল গান্ধী দাবি করেন,”সম্ভবত দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ও বিশ্বে এমন লকডাউন ছিল না।” প্রাক্তন কংগ্রেস সভাপতি দাবি করেন, “সরকারের এই লকডাউন ব্যর্থ হয়েছে। সম্ভবত ভারতই একমাত্র দেশ, যেখানে লকডাউন তোলার পরও এই গতিতে সংক্রমণ বাড়ছে।” 

No comments:

Post a comment