চিনের ৫৯ টি অ্যাপ এবার নিষিদ্ধ করা হল ভারতে। ডিজিটাল স্ট্রাইক মোদী সরকারের! - VedasBD.com

Breaking

Monday, 29 June 2020

চিনের ৫৯ টি অ্যাপ এবার নিষিদ্ধ করা হল ভারতে। ডিজিটাল স্ট্রাইক মোদী সরকারের!


নরেন্দ্র মোদি আগেই বলে দিয়েছেন যে ভারতের দিকে চোখ তুলে তাকাবে তাকে জবাব দিতে ছাড়বে না ভারতীয় সেনা। যারা চোখ তুলে তাকিয়েছে তাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে। লাদাখ সংঘাতের আবহে এবার মোদীর সেই বক্তব্যের হাত ধরেই কেন্দ্র নিয়ে নিল বড়সড় পদক্ষেপ। চিনের ৫৯ টি অ্যাপ এবার ভারতে নিষিদ্ধ করল কেন্দ্র। এদিন কেন্দ্রীয় সরকার পরিষ্কার বার্তায় জানিয়ে দিয়েছে চিনের ৫৯ টি অ্যাপ ভারতে নিষিদ্ধ। এই অ্যাপগুলির তালিকায় রয়েছে টিকটকের মতো জনপ্রিয় অ্যাপ। টিকটক ছাড়াও এই তালিকায় রয়েছে ইউক্যাম, ইউসি ব্রাউজার,শেয়ারইট, শেইন, ক্ল্যাশ অফ কিংসের মতো অ্যাপ।

.
নিষেধাজ্ঞার তালিকায় রয়েছে ডিইউ ব্যাটারি সেভার, হেলো, লাইকি,এমআই কমিউনিটি,সিএম ব্রাউজার, ভাইরাস ক্লিনার,আপুস , রমউই,ক্লাব ফ্যাক্টারি, নিউজডগ, উইচ্যাটের মতো অ্যাপ। ডিইউর সমস্ত অ্যাপ ছাড়াও ভিগো ভিডিওর মতো অ্যাপ দেশে নিষেধাজ্ঞার তালিকায় রয়েছে। এই সমস্ত অ্যাপই চিনের সংস্থার।
.
এদিন কিউকিউ সিকিউরিটি সেন্টার, কিউকিউ লঞ্চার, ইউভিডিও ভিফ্লাই স্টেটাস , ওয়ানডার ক্যামেরা, ফোটো ওয়ানডার,উইমিট, সুইট সেলফি সহ মোট ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ ঘোষিত হয়েছে। এর আগে,নাম না করে গতকালের 'মন কি বাত' অনুষ্ঠানে চিনকে কড়া ভাষায় হুঁশিয়ারি দিয়েছেন নরেন্দ্র মোদী। তিনি বলেন,'ভারতের দিকে চোখ তুলে যারা তাকিয়েছে, তাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে। ভারত বন্ধুত্ব রক্ষা করতে জানে ভারত আবার চোখে চোখ রাখলে জবাব দেওয়াও জানে।' উল্লেখ্য, 'প্রতিবেশী দেশ'-র কার্যকলাপে যে ভারতের স্বাভাবিক পরিস্থিতি খারাপ হচ্ছে, তা নিয়ে নিজের ক্ষোভ 'মন কি বাত' অনুষ্ঠানে চেপে রাখতে পারেননি মোদী।

No comments:

Post a comment