লাদাখের গালোয়ান ঘাঁটিতে যারা চোখ তুলে তাকিয়েছে, তারা যোগ্য জবাব পেয়েছে: প্রধানমন্ত্রী মোদী! - VedasBD.com

Breaking

Saturday, 27 June 2020

লাদাখের গালোয়ান ঘাঁটিতে যারা চোখ তুলে তাকিয়েছে, তারা যোগ্য জবাব পেয়েছে: প্রধানমন্ত্রী মোদী!


দেশের লাদাখ সীমান্তে চিনা আগ্রাসন দেখা গিয়েছে। যার যোগ্য জবাব দিয়েছে ভারত। আর এর প্রেক্ষিতেই এদিন 'মন কি বাত' অনুষ্ঠানে বক্তব্য রেখেছেন নরেন্দ্র মোদী। '৬ -৭ মাস আগে আমরা তো বুঝতেই পারিনি যে করোনা আসবে।' এরপরই মোদী বলেন করোনা অন্য দেশের থেকে আসা একটি বিপদ। এদিন 'মন কী বাত' অনুষ্ঠানের শুরু তেই মোদী দাবি করেন যে অনেকেই বলছেন ২০২০ সাল অত্যন্ত খারাপ সময়। সেই নিরাশারা অবস্থান থেকে সরে এসে দেশবাসীকে এগিয়ে যাওয়ার মন্ত্র দেন 'মন কি বাত' অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী।

.
নাম না করে এদিন, চিনকে কড়া ভাষায় হুঁশিয়ারি দিয়েছেন নরেন্দ্র মোদী। তিনি বলেন,'ভারতের দিকে চোখ তুলে যারা তাকিয়েছে, তাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে। ভারত বন্ধুত্ব রক্ষা করতে জানে আবার কেও চোখে চোখ রাখলে জবাব দিতেও জানে। মোদী বলেন, গোটা বিশ্বে শান্তি স্থাপনে ভারত কতটা উদ্যোগী তা দেখেছে আন্তর্জাতিকমহল। আবার বিশ্ব এটাও জানে যে ভারতের সীমান্তে র দিকে তাকালে কী পরিস্থিতি হতে পারে। এদিন তিনি লাদাখে শহিদদের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণ করেন। পাশপাাশি তিনি বলেন, 'প্রতিবেশীদের আচরণ আমরা দেখেছি। তা প্রতিরোধও করেছি।
.
লাদাখের যুদ্ধে শহিদদের পরিবারের মনোবল এখনও চাঙ্গা। তাঁদের পরিবারের সদস্যরা বাকি সন্তান ও পৌত্রদেরও যুদ্ধে পাঠানোর জন্য় অঙ্গীকার বদ্ধ হয়েছেন। এমনই কথা এদিন মোদী জানান 'মন কী বাত' অনুষ্ঠানে জানান। শহিদ পরিবারের এই সংকল্পকে সঙ্গে নিয়েই এগিয়ে যেতে হবে, বলে দাবি করেছেন মোদী। তিনি বলেন সীমানা রক্ষায় শক্তিশালী হতে হবে ভারতকে। আর সেকারণে আত্মনির্ভরতাও বাড়াতে হবে। যাতে দেশ এগিয়ে যেতে পারে। দেশের নির্মিত জিনিসই ব্যবহারের বার্তা দিয়েছেন মোদী। মোদী এদিন প্রতিরক্ষার ক্ষেত্রে আত্মনির্ভরতা বাড়ানোর বার্তা দিয়েছেন। স্বাধীনতার আগে প্রতিরক্ষায় আত্ননির্ভরতার ইতিহাসের কথাও স্মরণ করেছেন মোদী। তিনি বলেন, ভারত আত্মনির্ভরতার দিকে যাচ্ছে। এজন্য গোটা দেশের সমস্ত নাগরিককে একজোট হতে হবে।

No comments:

Post a comment