দেশের বারোটা বাজিয়ে, এখন এসেছেন বাংলার জন্য সমৃদ্ধির গল্প দেখাতে, মোদিকে আক্রমণ অধীরের! - VedasBD.com

Breaking

Thursday, 11 June 2020

দেশের বারোটা বাজিয়ে, এখন এসেছেন বাংলার জন্য সমৃদ্ধির গল্প দেখাতে, মোদিকে আক্রমণ অধীরের!


দিল্লি থেকে কলকাতার বণিকসভা আইসিসির এল অনুষ্ঠানে এদিন ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি বলেন এক সময়ে স্বামী বিবেকানন্দই দেশে প্রস্তুত দ্রব্যের মাধ্যমে আত্মনির্ভরতার বাণী দিয়েছিলেন। তিনি প্লাস্টিক দ্রব্য বর্জনের গুরুত্ব ব্যাখ্যা করে বলেন, প্লাস্টিক দ্রব্যের ব্যবহার বদল করলে পাটজাত দ্রব্যের ব্যবহার বৃদ্ধি পাবে। এতে পশ্চিমবঙ্গের প্রচুর লাভ হবে। তিনি আরও বলেন, কলকাতা আবার বৃহৎ নেতৃত্ব প্রদানকারী হতে পারে। ভবিষ্যতে পূর্ব ভারতকে উন্নতির পথে এগিয়ে নিয়ে যেতে পারে কলকাতা। বলেছেন তিনি।

.
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই ভাষণের প্রেক্ষিতে তাঁকে কটাক্ষ করেন অধীর চৌধুরী। তিনি বলেন, সারা দেশের বারোটা বাজিয়ে এখন বাংলার জন্য সমৃদ্ধির গল্প দেখাতে এসেছেন। এতদিন প্রধানমন্ত্রীর মাথা ব্যথা হয়নি। আজ চটশিল্প নিয়ে মাথা ব্যথা করছেন কারণ পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন আসন্ন। যখন দেশের অর্থনীতিকে সচল করার জন্য চেষ্টা করা দরকার, তখন ভোট রাজনীতি করছেন প্রধানমন্ত্রী । অভিযোগ করেছেন অধীর। সারা দেশের গল্প আজকে শেষ। শিল্প বাণিজ্য, না কোন রপ্তানি, উৎপাদন কোনও কিছু নেই। করোনাকে ঢাকার চেষ্টা করছেন প্রধানমন্ত্রী। লোকসভায় কংগ্রেস দলনেতার অভিযোগ, করোনা আসবার আগেই দেশের অর্থনীতি লাটে উঠে গিয়েছিল। করোনা আসার পর দেশের সব কিছু করোনার ঘারে চাপিয়ে বেরিয়ে আসার চেষ্টা করছেন প্রধানমন্ত্রী।
.
অধীর চৌধুরী বলেন, নোটবন্দি একটি ভুল পদক্ষেপ ছিল কেন্দ্রীয় সরকারে। আজ এই সমস্ত বিপ্লবের জেরে দেশের অর্থনীতি বিপন্ন। অনেকের চাকরি চলে গিয়েছে, বেকারত্ব বৃদ্ধি পাচ্ছে। গরিব মানুষের ক্রয় ক্ষমতা নেই। যখন আর্থিক মদত করা প্রয়োজন, তখন তা না করে তিনি দেশকে আত্ননির্ভর করার কথা বলছেন। অন্যদিকে দেশের সমস্ত জিনিস বেসরকারি করণ করছেন প্রধানমন্ত্রী। নোটবন্দি স্বপ্ন দেখিয়েছেন, কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। 

No comments:

Post a comment