বানচাল কাশ্মীরে অনু্প্রবেশের চেষ্টা, খতম চারদিনে ১৩ জন পাকিস্তানি জঙ্গি! - VedasBD.com

Breaking

Tuesday, 2 June 2020

বানচাল কাশ্মীরে অনু্প্রবেশের চেষ্টা, খতম চারদিনে ১৩ জন পাকিস্তানি জঙ্গি!


করোনাতঙ্কের মধ্যেই কাশ্মীরে লাগাতার অশান্তি লাগানোর চেষ্টা করছে পাকিস্তান। বিশ্বের বিভিন্ন দেশ যখন করোনা ভাইরাসের প্রতিষেধক খুঁজতে ব্যস্ত তখন ভূস্বর্গে মাটিতে হামলা চালানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে তাদের মদতপুষ্ট জঙ্গিরা। সংঘর্ষবিরতি লঙ্ঘন করে সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছোঁড়ার পাশাপাশি জঙ্গিদের অনুপ্রবেশের করানোর চেষ্টা করছে। কিন্তু, তাতে লাভ হচ্ছে না কিছুই। ভারতীয় নিরাপত্তারক্ষীদের কাছে তৎপরতায় ব্যর্থ হচ্ছে সমস্ত অপচেষ্টা। গত চারদিনে অনুপ্রবেশ করার সময় ১৩ জন পাকিস্তানি জঙ্গিকে মেরে  আবারো সেই প্রমাণই দিলেন তাঁরা।
.
সোমবার ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে, গত ২৮ মে থেকে জম্মু ও কাশ্মীরের যমজ জেলা হিসেবে পরিচিত রাজৌরি ও পুঞ্চের সীমান্ত সংলগ্ন এলাকা দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছে জঙ্গিরা। গত চার দিনে অনুপ্রবেশের চেষ্টা করতে গিয়ে নিকেশ হয়েছে ১৩ জন জঙ্গি। এখনও রাজৌরির নৌসেরা সেক্টর ও পুঞ্চের মেন্ধার সেক্টরে এলাকায় অনুপ্রবেশের চেষ্টা চলছে। সজাগ দৃষ্টিতে পুরো পরিস্থিতির উপর নজর রাখার পাশাপাশি সংশ্লিষ্ট এলাকায় তল্লাশি চালাচ্ছেন ভারতীয় নিরাপত্তারক্ষীরা।

.
এছাড়া সেনার এক মুখপাত্র জানান, সোমবার নৌসেনারা সেক্টর দিয়ে অনু্প্রবেশের সময় তিন জঙ্গি নিকেশ হয়েছে। এর আগে পুঞ্চের মেন্ধরে আরও ১০ জন অনুপ্রবেশকারীকে খতম করেছেন নিরাপত্তারক্ষীরা। বর্তমানে নিয়ন্ত্রণরেখা সংলগ্ন গ্রামগুলিতে তল্লাশি চালানোর পাশাপাশি সীমান্তেও নজরদারি চালানো হচ্ছে। কোনওভাবেই জঙ্গিদের দেশের মাটিতে ঢুকতে না দেওয়ার বিষয়ে প্রতিজ্ঞাবদ্ধ ভারতীয় নিরাপত্তারক্ষীরা।

No comments:

Post a comment