ভারত জবাব দিতে জানে, নাম না করে চিনা পণ্য বয়কট করার আহ্বান জানান প্রধানমন্ত্রী মোদী! - VedasBD.com

Breaking

Sunday, 28 June 2020

ভারত জবাব দিতে জানে, নাম না করে চিনা পণ্য বয়কট করার আহ্বান জানান প্রধানমন্ত্রী মোদী!


অর্থনৈতিক আত্মনির্ভরতার হাত ধরে বিদেশী পণ্য বয়কট করা জরুরি।'মন কি বাত' অনুষ্ঠান থেকে এমনই বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। আর এই বিদেশী পণ্য বলতে যে নরেন্দ্র মোদী চিনকেই লক্ষ্য করেছেন তাঁর বক্তব্যে, তা বলাই বাহুল্য। এদিন 'মন কি বাত' অনুষ্ঠানে নরেন্দ্র মোদী একাধিক বক্তব্য রেখেছেন চিন প্রসঙ্গে। এদিনের 'মন কি বাত' অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রধানমন্ত্রীর কাছে আসা বহু চিঠি নিয়ে বক্তব্য রাখেন মোদী। সেই প্রসঙ্গে অসমের রজনী নামে জনৈক ব্যক্তিত্বের চিঠির প্রসঙ্গও আসে। তিনি চিঠিতে প্রধানমন্ত্রী মোদীকে জানান, পূর্ব লাদাখে যা পরিস্থিতি , তার প্রতিবাদে তিনি শুধুই ভারতে উৎপাদিত পণ্যই ব্যবহার করতে চান। উল্লেখ্য, এই প্রসঙ্গ উত্থাপন করে মোদী এদিন স্পষ্ট করে দেন যে তিনি চিনে দ্রব্য বয়কটের বিষয়ে কতটা গুরুত্ব দিচ্ছেন।

.
নাম না করে এদিন, চিনকে কড়া ভাষায় হুঁশিয়ারি দিয়েছেন নরেন্দ্র মোদী। তিনি বলেন,'ভারতের দিকে চোখ তুলে যারা তাকিয়েছে, তাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে। ভারত বন্ধুত্ব রক্ষা করতে জানে ভারত আবার চোখে চোখ রাখলে জবাব দেওয়াও জানে।' উল্লেখ্য, 'প্রতিবেশী দেশ'-র কার্যকলাপে যে ভারতের স্বাভাবিক পরিস্থিতি খারাপ হচ্ছে, তা নিয়ে নিজের ক্ষোভ 'মন কি বাত' অনুষ্ঠানে চেপে রাখতে পারেননি মোদী।
.
মোদী এদিন সাফ বার্তায় জানান, বন্দুত্ব যেমন রাখতেও জানে ভারত, তেমনই কেউ চোখে চোখ রাখতে 'জবাব দিতে জানে ভারত'। এমন বক্তব্যে যে মোদীর শক্তিশেলের নিশানায় চিনই ছিল তা বলা বাহুল্য। তিনি বলেন, বিশ্ব জানে সীমান্ত সুরক্ষায় ভারত কী করতে পারে, আর বিশ্ব শান্তি রক্ষাতেও ভারতের কতবড় অবদান রয়েছে তা জানে আন্তর্জাতিক মহল।

No comments:

Post a comment