রাজ্যে হইহই করে সংক্রমণ বাড়িয়ে দেওয়ার চেষ্টা করছে কেন্দ্র সরকার, অভিযোগ ফিরহাদের! - VedasBD.com

Breaking

Thursday, 28 May 2020

রাজ্যে হইহই করে সংক্রমণ বাড়িয়ে দেওয়ার চেষ্টা করছে কেন্দ্র সরকার, অভিযোগ ফিরহাদের!


পরিযায়ী শ্রমিকদের বাংলায় প্রবেশ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর পর এবার মুখ খুললেন পুরমন্ত্রী। ‘রাজ্যে হই হই করে সংক্রমণ বাড়িয়ে দেওয়ার চেষ্টা করছে কিন্তু সরকার। কেন্দ্র থেকে পরিযায়ী শ্রমিকদের বঙ্গে ফেরানো প্রসঙ্গে এমনই মন্তব্যই করলেন পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। বুধবার মুখ্যমন্ত্রীও এই প্রসঙ্গে রেল মন্ত্রককে ‘দায়িত্ব জ্ঞানহীন’ বলে কটাক্ষ করেছিলেন। পুরমন্ত্রীর কথায়, ‘বাংলাতে আমরা প্ল্যান করে করোনা প্রতিরোধের চেষ্টা করছি। আর সেখানে হইহই করে সংক্রমণ বাড়িয়ে দেওয়ার একটা চেষ্টা চলছে। আমরাও চাই ঘরের ছেলে ঘরে আসুক।’ তবে পুরো বিষয়টিকে পরিকল্পনা মাফিক করার কথা বলেন তিনি। তাঁর মতে, পরিকল্পনা করে ফেরানো যেতে পারে পরিযায়ীদের এতে বিরোধীদের আপত্তি কোথায় জানতে চেয়ে প্রশ্ন তুলে তিনি।

.
যদিও ফিরহাদ হাকিমের দাবি, ‘সুস্থতার দিকে জাতীয় গড় অনুযায়ী আমাদের শহর অনেকটাই এগিয়ে। আমাদের শহরে রিকভারি রেট ৪৮%। অনেকেই কোয়ারেন্টাইনে আসছেন আবার চলে যাচ্ছেন। এখন গোষ্ঠি বা বস্তি এলাকায় আক্রান্ত কম হচ্ছে। বাড়িতে ব্যক্তিগতভাবে কারো হচ্ছে বা কোয়ার্টারের মতো জায়গায় আক্রান্তের সন্ধান মিলছে। সোশ্যাল ডিস্টেন্স না মানার ফলে এটা হচ্ছে। আমরা হাইড্রক্সিক্লোরোকুইন ট্যাবলেট দিয়েছি। হোমিওপ্যাথি ওষুধ দিয়েছি প্রতিরোধ গড়ার। জন্য বিভিন্ন জায়গায় স্যানিটাইজ হচ্ছে নিয়মিত।’
.
অন্যদিকে, করোনা আবহের মধ্যেই আমফান এসে পরিস্থিতিকে আরও জটিল করেছে। এছাড়াও ফিরহাদ হাকিম বলেন, ‘আমফান এসেছে চলেও গেছে। করোনা ছিল থাকবে। তাই সোশ্যাল ডিসটেন্স একমাত্র প্রতিরোধের হাতিয়ার। সকলকে অনুরোধ মাস্ক পড়ুন আর সোশ্যাল ডিসটেন্স রেখে চলুন। অনেকেই মানছেন,  আবার অনেকে মানছেন না যার ফলে আক্রান্ত সংখ্যা বাড়ছে।

No comments:

Post a comment