টাকাতে গান্ধীর বদলে নাথুরামজির চিত্র ক্লোন করে ফেসবুকে পোস্ট করায় গ্রেপ্তার (ABVP)'র' সদস্য! - VedasBD.com

Breaking

Monday, 25 May 2020

টাকাতে গান্ধীর বদলে নাথুরামজির চিত্র ক্লোন করে ফেসবুকে পোস্ট করায় গ্রেপ্তার (ABVP)'র' সদস্য!


জাতির জনক মহাত্মা গান্ধীর বদলে হিন্দুত্ববাদী নাথুরাম গডসের ছবি ক্লোন করে সামাজিক মাধ্যম ফেসবুকে পোস্ট করেছিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সদস্য। মহাত্মা গান্ধীর চিত্র প্রতিস্থাপন করে ১০০ টাকার নোটের নোট ক্লোন করেছেন। ফেসবুকে পোস্ট আপলোড করার সময় নিজেকে শিবম শুক্লা বলে পরিচয় দিয়েছিলেন। তিনি নাথুরামের প্রশংসা করে লিখেছেন,’লং লাইভ নাথুরাম গডসে’।
.
এ বিষয়ে ব্যবস্থা নিতে সাইবার  সহায়তায় পুলিশ তাকে খুঁজে বের করার চেষ্টা করেছে। সিদ্ধি জেলা পুলিশ সুপার আর এস বেলভানশি বলেছেন, ‘সিদ্ধি কোতয়ালীতে অভিযোগ দায়ের করা হয়েছিল। জেলা পুলিশের সাইবার সেলকে বিষয়টি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষ হলে বিষয়টি নিয়ে ব্যবস্থা নেওয়া হবে। ‘প্রসঙ্গত, নাথুরাম গডসে ছিলেন মহাত্মা গান্ধীর হত্যাকারী। নাথুরাম গডসে মহত্মা গান্ধীকে ১৯৪৮ সালের ৩০ শে জানুয়ারি পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে হত্যা করেছিলেন। তার মতে গান্ধী ভারতের মুসলিমদের খুশি করতে হিন্দুদের নানা ভাবে প্রতারিত করতেন। এবং হিন্দুদেরকে নিচু জাতের মনে করতেন।
.
এছাড়াও গান্ধীকে পাকিস্তানের পিতা বলে আখ্যা দেন গডসে। এই ভাষণটি পরে “কেন আমি গান্ধীকে হত্যা করেছি” শীর্ষক বই আকারে প্রকাশিত হয়।গডসে তাঁর ভাষণের শুরুতে বলেছিলেন, “মার্ক্সবাদ, সমাজতন্ত্র, দাদাভাই নওরোজি, সাভারকর, স্বামী বিবেকানন্দ, গোপালকৃষ্ণ গোখলে সহ অন্যান্যদের লেখালিখি পড়ে আমার মনে হয়েছে আমার প্রথম কর্তব্য হল হিন্দুত্ব এবং হিন্দুদের সেবা করা আমার প্রথম কর্তব্য। দেশপ্রেমিক ও বিশ্বনাগরিক হিসেবে এটাই আমার কর্তব্য।”

No comments:

Post a comment