আমফান মোকাবিলায় প্রধানমন্ত্রীর বরাদ্দ একহাজার কোটি টাকায় কিচ্ছু হবেনা, মন্তব্য কংগ্রেস দলনেতা অধীরের! - VedasBD.com

Breaking

Friday, 22 May 2020

আমফান মোকাবিলায় প্রধানমন্ত্রীর বরাদ্দ একহাজার কোটি টাকায় কিচ্ছু হবেনা, মন্তব্য কংগ্রেস দলনেতা অধীরের!


মাত্র এক হাজার কোটি টাকায় কিছুই হবে না। আমফানে বাংলার যা ক্ষতি হয়েছে, তার পর বাংলাকে ফের পুরনো জায়গায় ফিরিয়ে নিয়ে যাওয়ার জন‌্য আরও কয়েকগুণ অর্থের প্রয়োজন। পশ্চিমবঙ্গে এসে আমফান পরিস্থিতি দেখে যাওয়ার পর প্রধানমন্ত্রীর ঘোষণার পরিপ্রেক্ষিতে এই মন্তব‌্য করলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরি।

বুধবার আমফান তাণ্ডবে ব‌্যাপক ক্ষতি হয়েছে বাংলার। বৃহস্পতিবার বাংলা ও ওড়িশার পরিস্থিতি নিয়ে পরপর দুটি টু‌ইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রথম টু‌ইটে ওড়িশা ও পরবর্তী দু’টি টু‌ইটে বাংলার পরিস্থিতি সম্পর্কে নিজের বক্তব‌্য রাখেন তিনি। ওড়িশার জন‌্য করা টু‌ইটে বলেন, তাদের পর্যাপ্ত সহায়তা করবে কেন্দ্র। বাংলার জন‌্য করা দু’টি টু‌ইটের নির্যাস, এনডিআরএফ-এর দল কাজ করছে। উচ্চপদস্থ আধিকারিকরা সক্রিয়ভাবে পরিস্থিতির উপর নজর রাখছেন। গোটা দেশ বাংলার পাশে আছে। প্রার্থনা করছে।
.
এখানেই আপত্তি অধীরবাবুর। এদিন সকালে টু‌ইটারে তাঁর বক্তব‌্য, ‘মাননীয় প্রধানমন্ত্রী টু‌ইট করে ওড়িশাকে সাহায্যের কথা বললেও বাংলার ক্ষেত্রে শুধু পাশে থাকার কথা বললেন। পরে প্রধানমন্ত্রীর আর্থিক সাহায‌্য ঘোষণারও প্রতিবাদ করেন। বলেন, “রাজ্যের কী অবস্থা হয়েছে তা তো উনি দেখলেন। তাতে আপনার কীভাবে মনে হল যে মাত্র এক হাজার কোটি টাকায় সব পুরনো অবস্থায় ফিরিয়ে আনা যাবে?”

No comments:

Post a comment