"তালিবান স্পষ্ট জানিয়ে দিল কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ" সেখানে কোনো হস্তক্ষেপ করা হবে না। - VedasBD.com

Breaking

Monday, 18 May 2020

"তালিবান স্পষ্ট জানিয়ে দিল কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ" সেখানে কোনো হস্তক্ষেপ করা হবে না।


করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও ভারতের জম্মু কাশ্মীর নিয়ে পাকিস্তানের নাক গলানোর খামতি নেই। বারবার সীমান্ত সংঘর্ষ চুক্তি লঙ্ঘন করে আক্রমণ চালাচ্ছে পাকসেনা। অন্যদিকে গোয়েন্দা সূত্রে খবর পাক মদদপুষ্ট জঙ্গিদের গতিবিধিও আগের থেকে বাড়ছে। এই প্রেক্ষিতে সোশ্যাল সাইটে একাধিক পোস্ট ভাইরাল হচ্ছে যেখানে জানতে চাওয়া হচ্ছে, পাক মদদপুষ্ট জঙ্গীদের গতিবিধিতে তালিবান যুক্ত হবে কিনা। একইসঙ্গে জানতে চাওয়া হচ্ছে তালিবান কাশ্মীরে বা ভারতে হামলার ছক করছে কিনা। এই প্রেক্ষিতে নিজেদের অবস্থান স্পষ্ট করল তালিবান। পরিষ্কার ভাবে জানানো হল, জম্মু কাশ্মীর ভারতের অংশ, কোন দেশের আভ্যন্তরীন বিষয়ে তারা নাক গলাবে না।
.
ইসলামিক এমিরেটস অফ আফগানিস্তানের মুখপাত্র সোহেল শাহিন এক বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, কাশ্মীরে ভারতে হামলার জন্য তালিবান ছক কষছে এমন খবর ভুল। পাক মদতপুষ্ট জঙ্গিদের গতিবিধিতে তালিবান যুক্ত হচ্ছে না। কাশ্মীরে হামলার বিষয়ে তাদের কোন যোগদান নেই কারণ তারা কোন দেশের আভ্যন্তরীন বিষয়ে হস্তক্ষেপ করে না। উল্লেখ্য, কিছুদিন আগে তালিবানের মুখপাত্রের দাবি ছিল।
.
যদিও বিশেষজ্ঞরা মনে করছেন, তালিবানের একাংশ স্বতন্ত্র থাকায় বিশ্বাসী এবং অন্য অংশ পাকিস্তানের সঙ্গে যুক্ত থাকতে চায়। সেই প্রেক্ষিতে এই সিদ্ধান্ত তারা বদল করতেই পারে ভবিষ্যতে। তার আগে তালিবানের এই মন্তব্যের প্রেক্ষিতে ভারত কি অবস্থান নেয় তা তাৎপর্যপূর্ণ হয়ে উঠছে।

No comments:

Post a comment