মমতার "অমানবিক আচরণ" তাদের দাবী শ্রমিকদের মাধ্যমে রাজ্যে সংক্রমণ বৃদ্ধি পাবে, অভিযোগ দিলীপের! - VedasBD.com

Breaking

Thursday, 28 May 2020

মমতার "অমানবিক আচরণ" তাদের দাবী শ্রমিকদের মাধ্যমে রাজ্যে সংক্রমণ বৃদ্ধি পাবে, অভিযোগ দিলীপের!


পরিযায়ী শ্রমিকদের নিয়ে রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অমানবিক আচরণ করছে বলে অভিযোগ তুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এর আগে মুখ্যমন্ত্রী অভিযোগ তুলেছিলেন, কেন্দ্র রাজ্য সরকারকে না জানিয়ে ট্রেন পাঠাচ্ছে। ওই পরিযায়ী শ্রমিকদের মাধ্যমে সংক্রমণ বাড়ার আশঙ্কাও করেছেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবী সকল পরিযায়ী শ্রমিকই করোনা দ্বারা সংক্রমিত। রাজ্য সরকার চেয়েছিল পরিকল্পনা করে সেইসব পরিযায়ী শ্রমিকদের আনতে। তাছাড়া রাজ্য সরকার দাবি করেন একসঙ্গে কীভাবে এতলোকের পরীক্ষা করা হবে? এসব পরিস্থিতির সামাল দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন তিনি।

.
অন্যদিকে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের অভিযোগ, রাজ্য সরকার পরিযায়ী শ্রমিকদের সাথে অমানবিক আচরণ করে যাচ্ছে। রাজ্য সরকারের দাবী এইসব পরিযায়ী শ্রমিকদের মাধ্যমে রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাবে। তিনি প্রশ্ন করেন, দুর্ঘটনায় শ্রমিক মারা যাচ্ছেন, তার দায় কে নেবে। এছাড়াও দিলীপ ঘোষ আরও বলেন, রাজ্য সরকারের তরফে জানানো হয়েছিল, ২৬ মে পর্যন্ত সরকার আম্ফান নিয়ে ব্যস্ত থাকবে। ফলে ওইদিন পর্যন্ত যেন ট্রেন পাঠানো না হয়। ফলে তারপরের দিন থেকে ট্রেন পাঠানো শুরু হয়েছে বলে জানিয়েছেন দিলীপ ঘএাষ। আর মুখ্যমন্ত্রী আগেই ১০৫ টি ট্রেন রাজ্যে আসার অনুমতি দিয়েছিলেন। সেই তালিকার মধ্যেই এই ট্রেনগুলো পড়ছে।
.
এছাড়াও দিলীপ ঘোষ ত্রাণ বিলি নিয়ে রাজনীতির অভিযোগ তুলেছেন। তাঁর অভিযোগ তৃণমূলকে ত্রাণ বিলির সুযোগ দেওয়া হলেও, বিজেপির কাজে বাধা দেওয়া হচ্ছে। মুখ্যমন্ত্রী নিজে রাস্তায় নামলেও বিজেপির নেতাদের রাস্তায় নামতে বাধা দেওয়ার অভিযোগও তিনি করেছেন।

No comments:

Post a comment