দেশের মানুষ ভোট দিয়েছিলেন ভারত কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য, দেশবাসীর উদ্দেশ্যে চিঠিতে মোদি! - VedasBD.com

Breaking

Friday, 29 May 2020

দেশের মানুষ ভোট দিয়েছিলেন ভারত কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য, দেশবাসীর উদ্দেশ্যে চিঠিতে মোদি!


বর্তমানে করোনা সংক্রমনের জন্য দেশের শ্রমিক, হকার, ছোট পেশায় যুক্ত ব্যক্তিদের মারাত্মক কষ্টের মধ্যে দিয়ে দিনযাপন করতে হচ্ছে। তবে আজ এই সমস্যার মধ্যে যা সহ্য করা হচ্ছে তা যেন বিপর্যয়ে পরিণত না হয়। আমি দিনরাত কাজ করছি। আমার কাজের মধ্যে খামতি থাকতে পারে। কিন্তু দেশবাসীর কাজের মধ্যে কোন খামতি নেই। তাই আপনাদের বিশ্বাস করি। করোনার সংক্রমনের পরে দেশবাসীর মধ্যে একতা বোধ বেড়েছে। সেটা হাততালি দেওয়া ই হোক বা মোমবাতি জালানো, প্রতিটা ক্ষেত্রেই দেশবাসী এক হয়েছে। করোনা যোদ্ধারা সামনে থেকে লড়ছেন। আত্মনির্ভর ভারত তৈরি হবে। ভারত এগিয়ে যাবে। দেশবাসীর মধ্যে সেই শক্তি আছে।

.
কেন্দ্রীয় সরকারের দ্বিতীয় বর্ষ পূর্তিতে দেশবাসীর উদ্দেশ্যে চিঠি দিয়ে জানালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সরকারের ছয় বছর সময়ের মধ্যে দেশের কোন কোন ক্ষেত্রে উন্নতি হয়েছে সেটাও তিনি উল্লেখ করেছেন। মোদি জানিয়েছেন, দেশ থেকে দুর্নীতি দূর হয়েছে। গরিব মানুষদের সমস্যা মেটানোর চেষ্টা করা হচ্ছে। দেশের মানুষ ভোট দিয়েছিলেন সরকারকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নয়। দেশবাসী ভোট দিয়েছিলেন তারা স্বপ্ন দেখেছিলেন ভারত কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। চিঠিতে সার্জিক্যাল স্ট্রাইক এবং বালাকোট হামলার প্রসঙ্গ তুলেছেন নরেন্দ্র মোদি।
.
দেশবাসীর উদ্দেশ্যে চিঠিতে মূলত তিনটি সিদ্ধান্তের কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রথম, জম্মু-কাশ্মীর থেকে স্পেশাল স্ট্যাটাস তুলে নেওয়া। যার ফলে সেখানকার মানুষের উন্নতি হয়েছে। দ্বিতীয়, নাগরিকত্ব আইন নিয়ে আসা। যার ফলে দেশবাসীর মধ্যে একতা বোধ তৈরি হয়েছে। তৃতীয়, অযোধ্যা মামলার রায় ঘোষণা। যার ফলে হিন্দু মুসলমান সকলে এক হয়ে এই সমস্যার সমাধান করা সম্ভব হয়েছে। দ্বিতীয়বার সরকারের ক্ষমতায় আসা কে ভারতীয় গণতন্ত্রের স্বর্ণালী অধ্যায় বলে বর্ণনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

No comments:

Post a comment