তাবলীগ জামাতের কারণে ভারতে আক্রান্তদের সংখ্যা বেড়েছেঃ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন! - VedasBD.com

Breaking

Sunday, 24 May 2020

তাবলীগ জামাতের কারণে ভারতে আক্রান্তদের সংখ্যা বেড়েছেঃ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন!


কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ , হর্ষবর্ধন বলেন, দেশে লকডাউন জারি করার সিদ্ধান্ত সঠিক সময়েই নেওয়া হয়েছে। কিছু কিছু দেশে তো পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার পর লকডাউন জারি করা হয়েছিল। উনি বলেন, অনেক দেশেই আংশিক লকডাউন জারি কর হয়েছিল। আরেকদিকে, তাবলীগ জামাত প্রসঙ্গ নিয়ে উনি বলেন, বারবার বলতে কষ্ট হয়, কিন্তু এর ফলে আচমকাই দেশে করোনার সংখ্যা বৃদ্ধি পেয়েছিল।দেশে করোনার ভাইরাসের বর্তমান পরিস্থিতি নিয়ে উনি বলেন, ‘অন্যান্য উন্নত দেশ গুলো লকডাউন জারি করার সিদ্ধান্ত নিতে অনেক সময় নষ্ট করে ফেলেছিল।
.
উনি বলেন, লকডাউনের আগে ভারতে করোনার মামলা ৩.৪ দিনে দ্বিগুণ হত। আর লকডাউন জারি করার পর ১৩ দিনে মামলা দ্বিগুণ হচ্ছে। লকডাউন একটি প্রভাবশালী ভ্যাকসিনের মতো কাজ করেছে।আরেকদিকে, বিজেপির নেতা নরসিমহা রাও যখন প্রশ্ন করেন যে, তাবলীগ জামাতের কারণে দেশে করোনার মামলা বৃদ্ধি পেয়েছে, আর দেশের পরিস্থিতি খারাপ করেছে? তখন স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই বিষয়ে অনেক তর্কাতর্কি হয়েছে। বারবার এই বিষয়ে চর্চা করতে কষ্ট হয়।
.
কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘এই ঘটনা পুরনো হয়ে গেছে। এই বিষয়ে অনেক চর্চাও হয়েছে, বিশ্লেষণও হয়েছে। বারবার এই বিষয় তুললে খারাপ লাগে। কিন্তু এটা নিয়ে কোন সংশয় নেই যে, মার্চের দ্বিতীয় সপ্তাহের আশেপাশে যখন গোটা বিশ্বে দ্রুত গতিতে করোনার মামলা বৃদ্ধি পাচ্ছিল, তখন ভারতে প্রথম মামলা আসার পর প্রায় দেড় মাস অতিক্রান্ত হয়ে গেছিল। তখনও করোনার মামলা হাতে গোনা ছিল মাত্র। আর তখনই তাবলীগ এর ঘটনা সামনে আসে।”

No comments:

Post a comment