আর্থিক প্যাকেজের নামে 'নিষ্ঠুর পরিহাস' করেছেন প্রধানমন্ত্রী মোদী, আক্রমণ সোনিয়ার! - VedasBD.com

Breaking

Saturday, 23 May 2020

আর্থিক প্যাকেজের নামে 'নিষ্ঠুর পরিহাস' করেছেন প্রধানমন্ত্রী মোদী, আক্রমণ সোনিয়ার!


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনার জন্য যে আত্মনির্ভর আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন সেটা নিষ্ঠুর রসিকতা ছাড়া আর কিছুই না। শুক্রবার বিরোধী রাজনৈিতক দল গুলির বৈঠকে এই নিয়ে তীব্র আক্রমণ করেছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। প্রায় ২২টি বিরোধী রাজনৈতিক দল জুম কলে বৈঠক করেন। সেখানে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।
.
করোনা লকডাউন ৪ ঘোষণার আগে আত্মনির্ভর ভারত ফিনান্সিয়াল প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। এই ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজকে নিষ্ঠুর পরিহাস বলে আক্রমণ করেন  কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। দেশবাসীর সঙ্গে আর্থিক প্যাকেজের নামে নিষ্ঠুর পরিহাস করেছেন প্রধানমন্ত্রী।  শুক্রবার এদিন দেশের বিরোধী রাজনৈতিক দলগুলি একজোট হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করে। তাতে অংশ নিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, এইচ ডি দেবগৌড়া, সহ একাধিক অবিজেপি রাজনৈতিক দল। তবে অংশ নেননি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, সপা নেতা অখিলেশ যাদব, বিএসপি নেত্রী মায়াবতী।
.
আত্মনির্ভর ভারত প্যাকেজে একাধিক ক্ষেত্রে বেসরকারি করণের কথা ঘোষণা করা হয়েছে। বিদ্যুৎবণ্টন, কয়লাখনি, বিমানবন্দর সহ প্রায় ৮টি ক্ষেত্রে বেসরকাির করণের কথা ঘোষণা করা হয়েছে। এফডিআইয়ে ৭৪ শতাংশ ছাড় দেওয়া হয়েছে। এতেই রুষ্ট হয়েছেন বিরোধীরা। এতে দেশবাসী আরও নিঃস্ব হয়ে যাবেন বলে আক্রমণ শানিয়েছেন সোনিয়া থেকে রাহুল।

No comments:

Post a comment