মোদীর টার্গেট এবার বাংলা-2021, বঙ্গ বিজেপি থেকে কে কে মন্ত্রী হবেন! সম্ভাব্য তালিকায় যে সব সাংসদরা! - VedasBD.com

Breaking

Sunday, 31 May 2020

মোদীর টার্গেট এবার বাংলা-2021, বঙ্গ বিজেপি থেকে কে কে মন্ত্রী হবেন! সম্ভাব্য তালিকায় যে সব সাংসদরা!


২০২১-এর লক্ষ্যে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিলেন নরেন্দ্র মোদী-অমিত শাহরা। বাংলাকে পূর্ণমন্ত্রী ও আরও বেশ কয়েকজন রাষ্ট্রমন্ত্রী উপহার দেওয়া হতে পারে। আর তা মিশন ২০২১-এর লক্ষ্যেই। দ্বিতীয় মোদী সরকারের দ্বিতীয় বর্ষপূর্তির দিনেই সেই আভাস মিলেছে। বিজেপি বাংলাকে পাখির চোখ করে এগোচ্ছে। বাংলা জয়ের লক্ষ্যেই এবার বঙ্গ বিজেপির আরও অন্তত চারজনকে মোদী মন্ত্রিসভায় সুযোগ দেওয়া হতে পারে। একবছর হয়ে গেল মোদীর নেতৃত্বাধীন দ্বিতীয় বিজেপি সরকারের। এই এক বছরে বাংলা থেকে মাত্র দুজনকে রাষ্ট্রমন্ত্রী করা হয়েছিল। এবার মোদী মন্ত্রিসভায় সুযোগ পেতে চলেছেন আরও কয়েকজন।
.
২০১৯-এ নরেন্দ্র মোদীর নেতৃত্বে লোকসভা জয়ে বঙ্গ বিজেপি গুরুত্বপূর্ণ অবদান রেখেছিল। দ্বিতীয় মোদী সরকার প্রতিষ্ঠার পর বাংলা থেকে মাত্র দু-জনকে তখন রাষ্ট্রমন্ত্রী করা হয়। একজন বাবুল সুপ্রিয়, অন্যজন দেবশ্রী চৌধুরী। কোনও পূর্ণমন্ত্রী পায়নি বাংলা। এখন দুজনকে পূর্ণমন্ত্রী করা হতে পারে বলে ইঙ্গিত মিলেছে। বাংলাকে বিজেপি প্রথম বর্ষপূর্তিতে মন্ত্রী উপহার দিতে চাইছেন মোদী শাহরা। লোকসভা ভোটে তৃণমূলের বিজয় সম্ভাবনাকে তুড়ি মেরে বাংলায় পদ্ম ফুটিয়েছিল বিজেপি। ২ থেকে বে়ড়ে ১৮ জন সাংসদ পেয়েছিল বাংলা। তারপর বাংলা দখলই প্রধান লক্ষ্য করেছে বিজেপি। মোদী সরকার গঠনের পর দু-জন রাষ্ট্রমন্ত্রী পেলেও ২০২১-এর আগে তাই আরও অনেক বেশি পেতে পারে বাংলা।

.
পূর্ণমন্ত্রী হিসেবে প্রথমেই ভাসছে মোদী-শাহ ঘনিষ্ঠ এক বাঙালির নাম। তিনি রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। প্রধানমন্ত্রী মোদী স্বয়ং তাঁকে চাইছেন তাঁর ক্যাবিনেটে। এছাড়া গেরুয়া শিবিরের একটা অংশ দিলীপ ঘোষকে মন্ত্রিসভায় চাইলেও, অমিত শাহ তাঁকে চাইছেন না। কেননা দিলীপ ঘোষের কাঁধে বঙ্গ বিজেপির দায়িত্ব। সামনে ২০২১-এর বিধানসভা নির্বাচন। বাংলা থেকে ফোকাস সরালে চলবে না। তাই দিলীপ ঘোষের মন্ত্রিসভায় আসা হচ্ছে না। তাছাড়াও বাংলা থেকে আরও দুই রাষ্ট্রমন্ত্রী হিসেবে ভাসছে নাম। সেই তালিকায় রয়েছেন জয়ন্ত রায়, শান্তনু ঠাকুর। রয়েছেন লকেটে চট্টোপাধ্যায় ও সুভাষ সরকারও। এঁদের মধ্যে যে কোনও দুজন রাষ্ট্রমন্ত্রী হতে পারেন।

No comments:

Post a comment