শ্রমিকদের সঙ্গে হিটলারের মতো আচরণ করছেন যোগী আদিত্যনাথ, আক্রমণ সঞ্জয় রাউতের! - VedasBD.com

Breaking

Sunday, 24 May 2020

শ্রমিকদের সঙ্গে হিটলারের মতো আচরণ করছেন যোগী আদিত্যনাথ, আক্রমণ সঞ্জয় রাউতের!


শ্রমিকদের সঙ্গে খারাপ আচরণের জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সমালোচনায় সরব হল শিবসেনা। মুখপত্র সামনায় শিবসেনা নেতা সঞ্জয় রাউত সরাসরি আদিত্যনাথকে জার্মান একনায়ক এডলফ হিটলারের সঙ্গে তুলনা করেছেন। রাউতের অভিযোগ, হিটলার যেমন জিউসদের প্রতি অত্যাচার করেছিলেন, তেমনই পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ঢুকতে না দিয়ে অন্যায় করছেন যোগী।
.
সম্প্রতি এক নির্দেশিকায় যোগী আদিত্যনাথ পায়ে হেঁটে যে শ্রমিকরা আসছেন তাদের উত্তরপ্রদেশে ঢোকার ওপর নিষেধাজ্ঞা জারি করেন। এমনকি সাইকেল বা ট্রাকে করে এলেও পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ঢুকতে দেওয়া হবে না বলে নির্দেশিকা জারি করেন। এরপরেই প্রচুর শ্রমিককে সীমান্তে আটকে দেয় ইউপি পুলিশ। তবে যোগী সকল অধিকারিকদের নির্দেশ দেন ওই সব শ্রমিকদের ট্রেনে বা বাসে করে রাজ্যে ফেরানোর ব্যবস্থা করতে হবে। পাশাপাশি তাদের খাদ্যের ব্যবস্থা সুনিশ্চিত করারও নির্দেশ দেন তিনি। কোনও ভাবে যাতে শ্রমিক উত্তরপ্রদেশে না প্রবেশ করেন, সেই জন্যই এই নির্দেশ। যোগীর এই নির্দেশকে হিটলারি শাসন বলে কটাক্ষ করেছে সঞ্জয় রাউত।
.
অন্যদিকে একহাত নিয়েছেন প্রাক্তন বিজেপি মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাবিশও মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি নিয়ে উদ্ধব ঠাকরে প্রশাসনকে ক্রমাগত আক্রমণ করে আসছে রাজ্য বিজেপি। উল্লেখ্য, কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী, এখনও দেশে করোনার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। সেখানে ৪৭,১৯০ জন করোনা আক্রান্ত, মারা গিয়েছেন ১৫৭৭ জন।

No comments:

Post a comment