সরকার বিরোধী শিবিরের বৈঠক থাকায় মমতা বেশিক্ষণ থাকতে পারবেন না, প্রধানমন্ত্রীর সফরে! - VedasBD.com

Breaking

Friday, 22 May 2020

সরকার বিরোধী শিবিরের বৈঠক থাকায় মমতা বেশিক্ষণ থাকতে পারবেন না, প্রধানমন্ত্রীর সফরে!


করোনা পরিস্থিতি নিয়ে বিরোধী শিবিরের সর্বদলীয় বৈঠক রয়েছে ২২ মে। মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবারের সাংবাদিক সম্মেলনের মাঝেই সচিবদের বলেন 'কাল তো আমায় পাবেনা তখন. .. মিটিং আছে..'। পাশাপাশি ওই সাংবাদিক সম্মেলন থেকেই প্রধানমন্ত্রীকে আহ্বান জানান রাজ্যে আসতে।
.
মমতা বন্দ্যোপাধ্যায়ের আহ্বানে সাড়া দিয়ে আজ শুক্রবার রাজ্যে পা রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আম্ফানে বাংলার বিধ্বস্ত পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতেই আজ বাংলায় পা রাখার কথা তাঁর। পাশাপাশি তিনি এদিন ওড়িশার পরিস্থিতিও দেখতে যাবেন। শনিবার উত্তর ২৪ পরগনার পরিস্থিতি দেখতে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের একদিন আগেই এদিন মোদী রাজ্য সফরে এসে পরিস্থিতি নিয়ে পরিচর্চা করতে চলেছেন।
.
তাছাড়া এদিন ২২ মে সমস্ত সরকার বিরোধী দলের বৈঠক রয়েছে। সেই দিনই মোদীর রাজ্য সফর নিঃসন্দেহে বাংলার রাজনীতিতে বড় পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। এদিন মোদীর সফরসূচি রাজনীতির অলিন্দে অন্যতম মাস্টারস্ট্রোক বলেও ধারণা অনেকের। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীকে নিয়েই এদিন প্রধানমন্ত্রী বাংলার বিভিন্ন জায়গা পরিদর্শন করতে চলেছেন।

.
করোনার জেরে দোল উৎসব থেকে শুরু করে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন মোদী। সেভাবে গত ২ মাসে একটি রাজ্য সফর নেই তাঁর। আর সেই আবহ কাটিয়ে বাংলার পরিস্থিতি পর্যালোচনা করতে মোদীর প্রথম রাজ্য সফরটিই শুরু হচ্ছে আম্ফানের জেরে ওড়িশা, বাংলা দিয়ে। মোট ৮৩ দিন বাদে কোনও রাজ্য সফরে আসছেন মোদী। ফলে সেদিক দিয়েও আজকের সফর বেশ গুরুত্বপূর্ণ ।

No comments:

Post a comment