শ্রমিকদেরকে নিয়ে কথোপথনের তথ্যচিত্র ও ভিডিও তুলে ধরে টুইটারে প্রকাশ করলেন রাহুল গান্ধী! - VedasBD.com

Breaking

Saturday, 23 May 2020

শ্রমিকদেরকে নিয়ে কথোপথনের তথ্যচিত্র ও ভিডিও তুলে ধরে টুইটারে প্রকাশ করলেন রাহুল গান্ধী!


লকডাউনের জেরে বিভিন্ন জায়গায় শ্রমিকরা আটকে রয়েছেন। সেই শ্রমিকদেরই সমস্যার কথা তুলে ধরতেই একটি তথ্যচিত্র তৈরি করেন রাহুল গান্ধী। এদিন সেই তথ্যচিত্র প্রকাশ্যে আনা হয়। টুইটারে এই ভিডিও প্রকাশ করেন রাহুল গান্ধী। পরে নিজের ইউটিউব চ্যানেলের লিঙ্ক দেন রাহুল।
.
১৬ মে দিল্লির সুখদেব বিহার ফ্লাইওভারের পাশে বসে থাকা কিছু শ্রমিকের সঙ্গে দেখা করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁদের সঙ্গে কথা বলেছিলেন। শ্রমিকরাও নিজেদের সমস্যার কথা জানিয়েছিলেন তাঁকে। পরে তাঁদের জন্য গাড়ির ব্যবস্থা করে রাজ্যে ফিরতে সাহায্য করেন রাহুল গান্ধী।

এরপরেই তথ্যচিত্রতে রাহুল গান্ধী ও শ্রমিকদের কথোপকথন তুলে ধরা হয়। সেখানে রাহুল গান্ধী শ্রমিকদেরকে কিছু প্রশ্ন করতে দেখা যায় যেমন, তাঁদের কাছে অর্থ আছে কি না। লকডাউন কি সে সম্পর্কে তাঁরা কীভাবে জানলেন। তথ্যচিত্রতে দেখা যায়, রাহুলের প্রশ্নের পরিপ্রেক্ষিতে উত্তর দেন শ্রমিকরা এবং নিজেদের সমস্যার কথা জানান তাঁকে। এক শ্রমিক রাহুলকে জানান, তাঁর কাছে কোন টাকা নেই। তিনি একটি কারখানায় কাজ করেন।
.
শ্রমিকদের নিয়ে তৈরি এই তথ্যচিত্রের কথা শুক্রবারই টুইট করে জানিয়েছিলেন রাহুল গান্ধী। গতকাল টুইটারে তিনি লেখেন, 'কিছুদিন আগে আমি কিছু প্রবাসী শ্রমিকের সঙ্গে দেখা করেছিলাম। তাঁরা হরিয়ানা থেকে বহু কিলোমিটার পথ হেঁটে দিল্লি পৌঁছান। তাঁরা ঝাঁসিতে যাচ্ছিলেন।


No comments:

Post a comment