ভারতের বিরুদ্ধে চিনের রণ-হুঙ্কার শুরু! সেনাকে বড় নির্দেশ জিনপিংয়ের! - VedasBD.com

Breaking

Tuesday, 26 May 2020

ভারতের বিরুদ্ধে চিনের রণ-হুঙ্কার শুরু! সেনাকে বড় নির্দেশ জিনপিংয়ের!


লাদাখ সীমান্তে ক্রমেই বাড়ছে ভারত চিন দ্বন্দ্ব। দুই সেনার মধ্যেই ক্রমাগত আগ্রাসন দেখা যাচ্ছে। হঠাৎ এই শান্ত পরিস্থিতিকে উস্কানি দিয়েছে চিনের সেনা। লাদাখ সীমান্তে ক্রমাগত বাড়িয়ে দিয়েছে সেনা মোতায়েন। যা ভালোভাবে নেয়নি দিল্লি। এমন পরিস্থিতিতে চিনের প্রেসিডেন্ট জি জিনপিং দিয়েছেন বড় বার্তা।চিনের প্রেসিডেন্ট জি জিনপিং জানিয়েছেন, বিভিন্ন সময়ে জটিল পরিস্থিতি আসতে পারে। তার জন্য যেন চিনের সেনা সেভাবে প্রস্তুতি নেয়। পাশাপাশি দেশের সর্বভৌমত্ব বাঁচাতে চিনের সেনাকে সবরকমের বন্দোবস্ত করতে আহ্বান করা হয়েছে।

.
চিনের প্রেসিডেন্ট জি জিনপিং চিনের সেনা পিএলএর সঙ্গে একটি বৈঠকে যোগ দিয়ে , সেদেশের সেনাকে যুদ্ধের জন্য প্রস্তুতি নেওয়ার ডাক দেন। যে ঘটনা রীতিমতো উস্কানি দিচ্ছে লাদাখ পরিস্থিতিকে। এদিনের বৈঠকে চিনের প্রেসিডেন্ট এও জানিয়েছেন যে , গোটা দেশের সেনা যেন সমস্ত পরিস্থিতি মোকাবিলার কথা মাথায় রেখে প্রশিক্ষণ শুরু করে এমন পরিস্থিতিতে চিনের সেনাকে দেওয়া তাঁর নির্দেশ, রীতিমতো খুবই তাৎপর্যপূর্ণ ঘটনা।
.
এই ঘটনার সূত্রপাত লাদাখ ও সিকিম সীমান্ত থেকে। প্রথমে সিকিম সীমান্তে চিন ও ভারতের সেনার মধ্যে সংঘাত শুরু হয়। এরপর লাদাখ সীমান্তে প্রথমে চিনা হেলকপ্টার দেখা যায়। পরে সেই এলাকায় চিন সেনা জওয়ানের সংখ্যা বাড়াতে থাকে। যা দিল্লি মোটেও সহজভাবে নেয়নি। পাল্টা ভারতও লাদাখে সেনার সংখ্যা বাড়াতে থাকে।

No comments:

Post a comment