করোনায় একদিনে প্রায় ২,০০০ মৃত্যু! আত্মসমর্পণ করছে আমেরিকা! - VedasBD.com

Breaking

Tuesday, 7 April 2020

করোনায় একদিনে প্রায় ২,০০০ মৃত্যু! আত্মসমর্পণ করছে আমেরিকা!


চিন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস আমেরিকার যে এমন হাল করবে তা হয়তো স্বপ্নেও ভাবেননি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইতালিতে যেভাবে মৃত্যুর হার বার ছিল তাতে রীতিমত ভয় পেয়েছিল বিশ্ব। পাশাপাশি ইরান এবং স্পেনের হাল নিয়েও ব্যাপক চিন্তায় ছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রের যে পরিস্থিতি তাতে হয়তো দিশেহারা হয়ে গিয়েছে সকলেই। একদিনে ৭০০,৮০০,৯০০ মৃত্যু দেখিয়ে ইতালি বিশ্ববাসীকে শিহরিত করেছিল। আর এখন যেন পৃথিবীকে বাকরুদ্ধ করার দায়িত্ব নিয়েছে আমেরিকা। কারণ সেখানে একদিনে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে প্রায় ২,০০০!
.
প্রকৃত সংখ্যাটা বলতে গেলে ১,৯৬৬। হ্যাঁ এটাই একদিনে মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইরাসের বলি। বিশ্বের প্রবল এই শক্তিধর দেশের করোনাভাইরাস এমন অবস্থা দেখে গোটা বিশ্ব শ্রমকে গিয়েছে। কিছুদিন আগেই এক সাংবাদিক বৈঠকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আশঙ্কা প্রকাশ করেছিলেন যে, আমেরিকায় ভাইরাসে মৃত্যু হতে পারে প্রায় ২ লক্ষ মানুষের। সেই আশঙ্কা থেকেই হয়তো এগোচ্ছে স্ট্যাচু অফ লিবার্টির দেশ।
.
তথ্য বলছে, বুধবার ভোর পর্যন্ত আমেরিকায় মৃত্যু হয়েছে ১২,৮৩৭ জনের এবং একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৩৩,০০০ জন! এই মুহূর্তে ভাইরাস যেভাবে দাপট দেখাচ্ছে আমেরিকায় তাতে অবশ্য ভাবে বলা যায় এখন করোনার এপিসেন্টার মার্কিন যুক্তরাষ্ট্র। ইতিমধ্যেই পরিস্থিতিতে দিশেহারা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতের থেকে ওষুধ সাহায্য চেয়েছেন। সাহায্য চেয়েছেন বললে অবশ্য ভুল, তিনি রীতিমতো ভারতকে হুমকি দিয়ে বলেছেন ওষুধ না দিলে হয়তো আক্রমণ হবে! তবে এই মন্তব্য যে তিনি শুধুমাত্র পাহাড়প্রমাণ সাপ থেকেই করেছেন তাতে কোন সন্দেহ নেই।

No comments:

Post a comment