‘ভারতের কাছে একটা বড় সুযোগ’ করোনা ভাইরাস! কী বোঝাতে চাইলেন রাহুল? - VedasBD.com

Breaking

Monday, 6 April 2020

‘ভারতের কাছে একটা বড় সুযোগ’ করোনা ভাইরাস! কী বোঝাতে চাইলেন রাহুল?


ইদানিং ময়দানে নেমে প্রতিবাদ তিনি করেন না, বিরোধিতা চলে ফেসবুক অথবা টুইটার থেকেই। এবার করোনাভাইরাস নিয়েও দেশবাসীকে সোশ্যাল মিডিয়া থেকেই উদ্বুদ্ধ করার চেষ্টা করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। দুই শিশুর ছবি পোস্ট করে ঐক্য এবং একতার বার্তা দিলেন সনিয়া তনয়।
.
টুইট করে রাহুল গান্ধী লিখলেন, ‘ধর্ম, জাত এবং শ্রেণী ভুলে সব মানুষকে এক হওয়ার এক বড় সুযোগ করে দিয়েছে নোভেল করোনা ভাইরাস  এই ভাইরাসকে হারাতে জোটবদ্ধতা এবং আত্মত্যাগ প্রয়োজন। আমরা একসঙ্গেই পারি এই যুদ্ধে জয়ী হতে।’ এই বার্তা দিয়ে দুটি শিশুর ছবি পোস্ট করেছেন রাহুল গান্ধী, দুজনকে দেখেই বোঝা যাচ্ছে একজন হিন্দু ধর্মের প্রতীক, অন্যজন মুসলিম ধর্মের প্রতীক।
.
ভারতে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৪,০০০, মৃতের সংখ্যা ছাড়িয়েছে শতাধিক। এই পরিস্থিতিতে পরবর্তী দু সপ্তাহ আরো গুরুত্বপূর্ণ বলে মনে করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে শুরু করে বিভিন্ন দেশ। এই প্রেক্ষিতে ভারতেও চূড়ান্ত সর্তকতা অবলম্বন করার জন্য পদক্ষেপ নেওয়া হচ্ছে কেন্দ্রীয় এবং বিভিন্ন রাজ্য সরকারের পক্ষ থেকে। সকলে যেন রাজনৈতিক দলের মতাদর্শ সরিয়ে দিয়ে একসঙ্গে হয়ে লড়াই করে এই বার্তা দিয়ে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে কেজরিওয়াল, মমতা বন্দ্যোপাধ্যায়রা। সেই একই সুরে সকলকে এক হওয়ার ডাক দিলেন রাহুল।

No comments:

Post a comment