স্ট্যাচু অফ ইউনিটি বিক্রি করতে চেয়ে অনলাইনে পোস্ট! অভিযোগ দায়ের পুলিশের! - VedasBD.com

Breaking

Sunday, 5 April 2020

স্ট্যাচু অফ ইউনিটি বিক্রি করতে চেয়ে অনলাইনে পোস্ট! অভিযোগ দায়ের পুলিশের!

স্ট্যাচু অফ ইউনিটি বিক্রি করতে চেয়ে অনলাইনে পোস্ট! অভিযোগ দায়ের পুলিশের!


বিক্রি হবে বিশ্বের উচ্চতম মূর্তি স্ট্যাচু অফ ইউনিটি, দাম মাত্র ৩০,০০০ কোটি। সম্প্রতি এহেনই এক বিজ্ঞাপন দেওয়া হল অনলাইন একটি সাইটে। সঙ্গে বলা হয়েছে, করোনার বিরুদ্ধে লড়াইয়ের খরচ তোলার জন্যই নাকি বিক্রি করা হবে সর্দার বল্লভ ভাইয়ের মূর্তি! আর এর পরেই অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে দায়ের করা হল মামলা।
.
নর্মদা জেলার কেবাদিয়া থানায় ওই অভিযোগ দায়ের করা হয়েছে। এই প্রসঙ্গে ওই থানার এক অফিসার জানিয়েছেন, ‘শনিবার এক ব্যক্তি ওএলএক্সে স্ট্যাচু অফ ইউনিটি ৩০,০০০ কোটিতে বিক্রি করতে চেয়ে একটি পোস্ট করেছেন। করোনার বিরুদ্ধে লড়াইয়ে সরকারের খরচ জোগানোর জন্যই নাকি তিনি স্ট্যাচু অফ ইউনিটি বিক্রি করতে চান! ওই টাকা দিয়ে হাসপাতালের জন্য PPE কিটস তিনি কিনতে চান।’
.
‘এই ব্যাপারে স্থানীয় একটি সংবাদপত্রে রিপোর্টটি দেখতে পান স্ট্যাচু কর্তৃপক্ষ। এরপরেই তারা থানায় এসে অভিযোগ দায়ের করেছেন। অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী জালিয়াতি আইন, মহামারী আইন ও তথ্য প্রযুক্তি আইনে মামলা রুজু করা হয়েছে’, জানিয়েছে থানা কর্তৃপক্ষ।
.
তবে এই ঘটনার কথা সামনে আসতেই ওই সাইট থেকে বিজ্ঞাপনটি মুছে ফেলা হয়েছে। উল্লেখ্য, ২০১৮ সালে স্ট্যাচু অফ ইউনিটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সর্দার বল্লভভাই প্যাটেলের ১৮২ মিটার উঁচু ওই মূর্তিটি বিশ্বের সবচেয়ে উঁচু মূর্তি। এখনও পর্যন্ত কয়েক লাখ লোক এই মূর্তি দেখতে এসেছেন।

No comments:

Post a comment