দিল্লি থেকে ফিরে কোনো লক্ষণ ছাড়াই ২০ দিন পর করোনা পজেটিভ কেরলের ছাত্রী! - VedasBD.com

Breaking

Monday, 6 April 2020

দিল্লি থেকে ফিরে কোনো লক্ষণ ছাড়াই ২০ দিন পর করোনা পজেটিভ কেরলের ছাত্রী!


ভাইরাস যে তার চরিত্র বদলাতে আগেই সতর্ক বানিয়ে দিয়েছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এবার যেন তা আরো স্পষ্ট করে হচ্ছে। সম্প্রতি রাজধানী দিল্লি থেকে নিজের বাড়ি  ফিরে গিয়েছিলেন ১৯ বছর বয়সী এক ছাত্রী। ২০ দিন পরে তিনি করোনাভাইরাস পজেটিভ হয়েছেন। চমকের বিষয়েই এই যে, এই ছাত্রীর বিগত দিনগুলিতে কোন রকম ভাইরাসের লক্ষণ ছিল না!
.
কেরল প্রশাসনের তরফে জানা গিয়েছে, গত ১৫ মার্চ দিল্লি থেকে ট্রেন ধরে ১৭ মার্চ কেরলে আসেন ওই ছাত্রী। শারীরিক পরীক্ষা করা হলে তার শরীরে কোন রকম ভাইরাসের লক্ষণ ধরা পড়েনি। কিন্তু এখন প্রায় ২০ দিন কেটে যাওয়ার পর তার পরীক্ষা করা হলে তিনি ভাইরাস পজেটিভ এসেছেন। এই ঘটনা স্বাভাবিকভাবেই আতঙ্ক আরও বহুগুণ বাড়িয়ে দিয়েছে।
.
এই মুহূর্তে দেশে আক্রান্তের সংখ্যা ৪,৪২১, এবং মৃত্যু হয়েছে ১১৪ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পেশ করা তথ্য জানা গিয়েছে, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫৪ জন। এখনো পর্যন্ত সবচেয়ে বেশি খারাপ অবস্থা মহারাষ্ট্রের। সেখানে ভাইরাস আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ন’শোর কাছাকাছি, ৮৬৮ জন আক্রান্ত হয়েছেন, যার মধ্যে মৃত্যু হয়েছে ৫৪ জনের। মহারাষ্ট্র এর পরেই রয়েছে তামিলনাড়ু (৬২১) এবং দিল্লি (৫২৫)।

No comments:

Post a comment