নাগরিকদের জন্য সমস্ত করোনা পরীক্ষা বিনামূল্যে করুন! কেন্দ্রকে পরামর্শ সুপ্রিম কোর্টের! - VedasBD.com

Breaking

Wednesday, 8 April 2020

নাগরিকদের জন্য সমস্ত করোনা পরীক্ষা বিনামূল্যে করুন! কেন্দ্রকে পরামর্শ সুপ্রিম কোর্টের!


ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা যেভাবে বাড়ছে তাতে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক আরও বেশি পরিমাণে বাড়ছে। ভাইরাস মোকাবিলায় ইতিমধ্যেই বিভিন্ন পদক্ষেপ নিয়েছে কেন্দ্র এবং রাজ্য সরকার গুলি। কিন্তু বিভিন্ন ক্ষেত্রে লেগে অভিযোগ উঠছে যে ভারত পর্যাপ্ত পরীক্ষা করছে না এখনও পর্যন্ত। অন্যদিকে একাংশের মতে করোনাভাইরাস পরীক্ষার জন্য যে অর্থ নির্ধারিত হয়েছে তার জন্য অনেকেই পরীক্ষা করাতে চাইছেন না। এই প্রেক্ষিতে এবার বড়সড় পরামর্শ দিলো দেশের সর্বোচ্চ আদালত। সাধারণ মানুষের জন্য করোনা টেস্ট ফ্রি করা হোক, কেন্দ্রকে পরামর্শ সুপ্রিম কোর্টের।
.
এই মুহূর্তে বেসরকারি ল্যাবরটরি গুলি করোনাভাইরাস পরীক্ষার জন্য চার্জ নেয় ৪,৫০০ টাকা। সর্বোচ্চ আদালতের ধারণা, হয়তো এই টাকা দিয়ে দেশের অনেক মানুষই পরীক্ষা করাতে পারছেন না সেই কারণে তাদের করোনাভাইরাস পরীক্ষা করা হচ্ছে না। এই প্রেক্ষিতেই বিচারপতি অশোক ভূষণ এবং এস রবীন্দ্র ভাটের বেঞ্চ কেন্দ্রীয় সরকারকে পরামর্শ দিয়েছে এমন ব্যবস্থা করতে যাতে করোনাভাইরাস পরীক্ষার জন্য সাধারণ মানুষকে কোনও অর্থ দিতে না হয়।
.
বিচারপতি অশোক ভূষণের নির্দেশ, ‘ভাইরাস পরীক্ষার জন্য বেসরকারি ল্যাবগুলিকে অতিরিক্ত টাকা না নিতে নির্দেশ দেওয়া হোক।’ সুপ্রিম কোর্টের এই বক্তব্য শুনে সলিসিটর জেনারেল তুষার মেহতা জানিয়েছেন তিনি কেন্দ্রীয় সরকারকে এ বিষয়ে জানাবেন।

No comments:

Post a comment