কালোবাজারি ও মজুতদারিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলেন অমিত শাহ! - VedasBD.com

Breaking

Tuesday, 7 April 2020

কালোবাজারি ও মজুতদারিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলেন অমিত শাহ!

 

কালোবাজারি ও মজুতদারি রুখতে প্রশাসনকে নির্দেশ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই বিষয়ে রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ রেখে কর্মপদ্ধতি স্থির করার কথা বলেন তিনি। করোনাভাইরাস নিয়ন্ত্রণের কারণে সারা দেশ জুড়ে চলা ২১ দিনের লকডাউনের পরিপ্রেক্ষিতে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রীর জোগান সম্পর্কিত তথ্য পর্যালোচনা করে স্বরাষ্ট্রমন্ত্রী প্রশাসনকে এই বিষয়ে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন বলে জানিয়েছেন মন্ত্রকের যুগ্ম সচিব পূণ্য সলিলা শ্রীবাস্তব।
.
লকডাউন ঘোষিত হওয়ার সঙ্গে সঙ্গে বাজার থেকে রাতারাতি উধাও হয়ে যায় নিত্য ব্যবহার্য বহু পণ্য সামগ্রী। দু’একদিন পর সেই পণ্যগুলিই ফিরে আসে কিন্তু অধিকাংশ জায়গায়ই ক্রেতাদের নির্দিষ্ট দামের থেকে বেশি মূল্য দিতে হয়। প্রশাসনের কড়া হুশিয়ারি সত্ত্বেও খোলাখুলি ভাবেই এই কালোবাজারি চলছে সারা দেশ জুড়েই। স্বরাষ্ট্রমন্ত্রীর এই ঘোষণা তারই প্রতিক্রিয়া বলে জানা গিয়েছে।
.
সাংবাদিক বৈঠকে শ্রীবাস্তব জানান, কালোবাজার ও বেআইনি মজুতের বিরুদ্ধে প্রশাসনকে দ্রুত ও কঠোর পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যদিও নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী ও পরিষেবার সামগ্রিক চিত্রটি মোটের ওপর সন্তোষজনক বলে মন্তব্য করে সচিব বলেন, ওষুধ সহ অন্যান্য নিত্য ব্যাবহার্য পণ্যসামগ্রীর চলাচলের বিষয়টির ওপর সরকার তীক্ষ্ণ নজরদারি চালাচ্ছে। সোমবার পর্যন্ত অসামরিক বিমান মন্ত্রকের অধীন ‘উড়ান’ মারফত ২০০ টন, ৮,৮৯৭ রেলওয়ে রেক ও ৪.৫৭ লক্ষ ওয়াগন মারফত নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ করা হয়েছে বলে জানান শ্রীবাস্তব।
.
কোভিড–১৯ সংক্রমণ রুখতে রাজ্য সরকারগুলির প্রশংসা করে যুগ্ম সচিব সাংবাদিকদের বলেন, রাজ্য সরকারগুলি অত্যন্ত সক্রিয়তার সঙ্গে সাধারণ মানুষের গতিবিধি বন্ধ করে কোভিড–১৯ অতিমারী নিয়ন্ত্রণ করার পদক্ষেপ গ্রহণ করছে এবং একই সঙ্গে সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করছে। পরবর্তী দিনগুলিতে কী কী পদক্ষেপ নেওয়া হতে চলেছে তার বিস্তারিত ব্যাখ্যা প্রসঙ্গে শ্রীবাস্তব জানান, আগামী সপ্তাহে দেশের বিভিন্ন রাজ্যে উৎসব হওয়ার কথা ছিল, কিন্তু আশার কথা এই যে, বিভিন্ন গোষ্ঠীর শীর্ষ নেতারা সাধারণ মানুষের কাছে আবেদন করেছেন সকলে যেন সরকার আরোপিত লকডাউনের নিয়ম কঠোর ভাবে মেনে চলেন।

No comments:

Post a comment