মুম্বইয়ের অকহার্ড হাসপাতালে আরও ২৬ জন স্বাস্থ্যকর্মীর করোনা সংক্রমণ! - VedasBD.com

Breaking

Monday, 6 April 2020

মুম্বইয়ের অকহার্ড হাসপাতালে আরও ২৬ জন স্বাস্থ্যকর্মীর করোনা সংক্রমণ!


একদিন আগেই মুম্বইয়ের অকহার্ড হাসপাতালের ২৬ জন নার্স ও ৩ জন ডাক্তার করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে এসেছিল। এরপরেই ওই হাসপাতাল সিল করে সংক্রামনক এলাকার তকমা দেওয়া হয়। কিন্তু সূত্রের খবর, ওই হাসপাতালেরই আরো ২৬ জন মেডিক্যাল স্টাফের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে।
.
সংবাদ মাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ড -এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার ওই হাসপাতালের আরও বেশ কিছুজনের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট এসেছে। তাদের মইধ্যে ২৬ জনের রিপোর্ট পজিটিভ। ফলে শুধু ওই হাসপাতালেই ৫৫ জন মেডিক্যাল স্টাফ করোনায় আক্রান্ত হলেন। পর্যাপ্ত PPE কিট ছাড়াই করোনা আক্রান্তদের চিকিৎসা করায় তাদের দেহেও এই ভাইরাস সংক্রামিত হয় বলে জানা গিয়েছে।
.
প্রসঙ্গত, দেশে সবচেয়ে বেশি করোনার প্রভাব পড়েছে মহারাষ্ট্রে। গত ৬ এপ্রিল ওই হাসপাতালের কিছু নার্সের দেহে প্রথম করোনার উপস্থিতি মেলে।পড়ার পরেই হাসপাতালে অন্তত ২৭০ জন রোগী এবং অন্যান্য নার্সদের ভাইরাস পরীক্ষা করা হয়। গোটা এক হাসপাতাল বন্ধ করে দেওয়ায় স্বাভাবিকভাবেই আরও উদ্বেগ বেড়েছে সাধারণ মানুষের মধ্যে। তবে জানা গিয়েছে, হাসপাতালে ক্যান্টিন থেকে রোগী এবং অন্যান্য নার্স ডাক্তার দের জন্য খাবার দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।
.
শেষ পাওয়া খবর অনুযায়ী, গোটা মহারাষ্ট্রের করোনা আক্রান্তের সংখ্যা ৭৮৭! ইতিমধ্যে ভারতের তথা এশিয়ার সবচেয়ে বড় বস্তি ধারাভিতে করোনাভাইরাসের হদিস মিলেছে। বস্তিতেই সংক্রমণ যদি মাত্রাতিরিক্ত ভাবে বাড়ে তাহলে প্রশাসনকে আরো চাপে পড়ে যেতে হবে বলে মত অধিকাংশের।

No comments:

Post a comment