প্রধানমন্ত্রী মোদীর কারণেই ভারত এখনও করোনা ভাইরাস থেকে সুরক্ষিত: WHO এর প্রতিনিধি! - VedasBD.com

Breaking

Tuesday, 17 March 2020

প্রধানমন্ত্রী মোদীর কারণেই ভারত এখনও করোনা ভাইরাস থেকে সুরক্ষিত: WHO এর প্রতিনিধি!

প্রধানমন্ত্রী মোদীর কারণেই ভারত এখনও করোনা ভাইরাস থেকে সুরক্ষিত: WHO এর প্রতিনিধি!


করোনাকে (Coronavirus) নিয়ে পুরো বিশ্বে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। চীন থেকে উৎপন্ন ভাইরাস জাপান, জার্মানি, পুরো ইউরোপ এবং আমেরিকায় ছড়িয়ে পড়েছে। ভারত চীনের সাথে হাজার কিমি বর্ডার শেয়ার করে। সেই হিসেবে ভারতেও করোনা ভাইরাসের বড় প্রকোপ দেখতে পাওয়ার কথা। কিন্তু এখনও অবধি রি ভাইরাস ভারতে তেমন প্রভাব ফেলতে পারেনি। এর মুল কারণ ভারত ও ভারতীয়দের সচেতনতা।
.
এমনকি WHO এর তরফেও ভারতের কাজের দারুন প্রশংসা করা হয়েছে। WHO এর প্রতিনিধিরা বলেছেন ভারত যে কাজ করেছে তা মুগ্ধ করার মতো। WHO এর এক প্রতিনিধি আজ খোলাখুলি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেছেন। উনি বলেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদীর কারণে করোনা ভাইরাস তেমন প্রভাব ফেলতে পারেনি। আমি ভারতের কাজে ইম্প্রেস হয়েছি।
.
জানিয়ে দি, চীনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে ভারত সরকার সক্রিয় হয়ে মাঠে নেমেছিল। ভারত একমাত্র দেশ যারা এই ভাইরাসের খবর পাওয়া মাত্র ভিসা ক্যান্সেল পক্রিয়া শুরু করেছিল। শুধু এই নয়, ভারত সর্বপ্রথম বিদেশে থাকা ভারতীয়দের ফিরিয়ে আনতে শুরু করেছিল এবং সমস্থ এয়ারপোর্টে স্কিনিং শুরু হয়েছিল।
.
ফেব্রুয়ারি মাসে যখন পুরো বিশ্ব হাতের উপর হাত গুটিয়ে বসেছিল তখন মোদী সরকার যুদ্ধস্তরে কাজ করছিল। ইরান থেকে ভারতীয়দের টেস্ট করিয়ে ভারত ফিরিয়ে আনতে চেয়েছিল। কিন্তু সেক্ষেত্রে ইরান টেস্টের সরঞ্জাম না থাকার বিষয় জানায়। তৎপর ভারত নিজের পুরো ল্যাব ইরানে ইনস্টল করিয়ে ভারতীয়দের টেস্ট করিয়ে ফিরিয়ে আনার পক্রিয়া চালায়। এমনকি ওই ল্যাব ইরানকে দান করার ঘোষণাও করে। ভারত সরকারের এমন সচেতনতার কারণেই করোনা প্রকোপ ভারতে গতি নিতে পারেনি বলে মনে করা হচ্ছে।

No comments:

Post a comment